160KM-রেঞ্জের সাথে ভারতে লঞ্চ হলো এই স্টাইলিশ Electric Scooter, মাত্র 10 সেকেন্ডেই 90-এর স্পীড ধরতে সক্ষম এই স্কুটার

ভারতে বৈদ্যুতিক গাড়ির বাজার দ্রুত বৃদ্ধি পাচ্ছে। দেশে ক্রমবর্ধমান পেট্রোল এবং ডিজেলের দাম বৈদ্যুতিক গাড়ির প্রতি সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে। অনেক বড় এবং নতুন ব্র্যান্ডও ইভি মার্কেটে প্রবেশ করার ইচ্ছা প্রকাশ করছে। এমতাবস্থায় আজকে Okinawa Autotech ভারতে Okhi-90 নামে একটি নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে। অসাধারণ লুক এবং দুর্দান্ত ফিচারের সাথে সজ্জিত, এই বৈদ্যুতিক স্কুটারটি 90kmph গতি এবং 160km রেঞ্জ সরবরাহ করতে সক্ষম। এই স্কুটারের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন সম্পর্কিত সম্পূর্ণ তথ্য এই আর্টিকেলে দেওয়া হয়েছে৷

Okhi-90 স্কুটারের দাম

Okhi-90 ইলেকট্রিক স্কুটারটিকে কোম্পানি 1,21,866 টাকা এক্স-শোরুম দামে লঞ্চ করেছে। বিভিন্ন রাজ্য সরকার এই স্কুটারের ক্রয়ের উপর সাবসিডি প্রদান করছে। এই সরকারী ছাড়ের সাথে, দিল্লি এবং মহারাষ্ট্রে স্কুটারটির দাম 1,03,866 টাকা হয়ে যাবে। একইভাবে, স্কুটারটি গুজরাটে 1,01,866 টাকা, রাজস্থানে 1,14,866 টাকা এবং ওড়িশায় 1,16,866 টাকা দামে কেনা যাবে৷ ভারতে, এই বৈদ্যুতিক স্কুটারটি Glossy Wine Red, Glossy Pearl White, Glossy Ash Grey এবং Glossy Jewellery Blue কালারে বিক্রয়ের জন্য উপলব্ধ হবে৷

Ochi-90 এর ফিচার<>

Okinawa Autotech-এর এই ইলেকট্রিক স্কুটারটিকে 3800W মোটরের সাথে লঞ্চ করা হয়েছে। এই স্কুটারে একটি 72V 50AH লিথিয়াম-আয়ন ব্যাটারির ব্যবহার করা হয়েছে, এই ব‍্যাটারিটি ফুল চার্জে 160 কিলোমিটার পর্যন্ত রেঞ্জ প্রদান করে৷ স্কুটারটি চার্জ করতে খুব বেশি সময় লাগে না, এছাড়া Okhi-90 স্কুটারটিকে ফাস্ট চার্জিং প্রযুক্তির সাথে সজ্জিত করা হয়েছে। এখানে জানিয়ে রাখি যে কোম্পানি স্কুটারের ব্যাটারিতে 3 বছরের ওয়ারেন্টিও প্রদান করছে।

Okhi-90 ইলেকট্রিক স্কুটারটিতে দুটি রাইডিং মোড দেওয়া হয়েছে, যথা- ইকো মোড এবং স্পোর্টস মোড। ইকো মোডে এই স্কুটারটিকে 55 থেকে 60 kmph গতিতে চালানো যায়, আবার স্পোর্টস মোডে স্কুটারটি 85 থেকে 90 kmph গতি প্রদান করে। এই স্কুটার সম্পর্কে কোম্পানির দাবি যে স্কুটারটি মাত্র 10 সেকেন্ডে শূন্য থেকে 90kmph গতি ধরতে সক্ষম।

160km range Okhi-90 electric scooter launched in india know price features

এই বৈদ্যুতিক স্কুটারটি কিলেস স্টার্ট বৈশিষ্ট্যের সাথে সজ্জিত, যা স্কুটারটিকে স্টাইলিশের পাশাপাশি স্মার্ট‌ও করে তোলে। এছাড়া ইন-বিল্ট নেভিগেশন, ডিজিটাল ইন্ফোরমেটিভ স্পিডোমিটার, ব্লুটুথ, ইউএসবি চার্জিং পোর্ট, জিও-ফেন্সিং এবং সিকিউর পার্কিংয়ের মতো ফিচার Okhi-90-স্কুটারে দেওয়া হয়েছে। এই বৈদ্যুতিক স্কুটারটি ব্যাটারির তথ্য, স্পীড এলার্টের পাশাপাশি রাইডের সময় ফোনে আসা কল এবং এস‌এম‌এসের তথ্য প্রদান করে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here