Categories: খবর

Jio-Airtel এর থেকেও অনেক সস্তা BSNL এর এই 31 দিনের প্ল্যানগুলি! ফ্রি কলিং এবং ডেটা ছাড়াও পাবেন এইসব সুবিধা

ভারতের জনপ্রিয় টেলিকম নেটওয়ার্ক কোম্পানি BSNL তাদের সস্তা এবং দীর্ঘমেয়াদী রিচার্জ প্ল্যান এর জন্য পরিচিত। যদিও কোম্পানির অনেকগুলি প্ল্যান রয়েছে যার মধ্যে 30 দিনের ভ্যালিডিটি পাওয়া যায়, কিন্তু সম্প্রতি BSNL দ্বারা দুটি নতুন মাসিক রিচার্জ প্ল্যান আনা হয়েছে যা বেশ আকর্ষণীয়। BSNL 228 এবং 239 টাকার দুটি নতুন প্ল্যান লঞ্চ করেছে যা সরাসরি Reliance Jio এবং Airtel এর রিচার্জ প্ল্যানগুলিকে কঠিন চ্যালেঞ্জ এর মুখোমুখি দাড় করিয়ে দিয়েছে।

BSNL এর 1 মাসিক রিচার্জ প্ল্যান

  1. BSNL এর 228 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান
  2. BSNL এর 239 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান

BSNL এর 228 টাকার রিচার্জ প্ল্যান

BSNL-এর 228 টাকার প্রিপেড প্ল্যানের কথা বললে, এই প্ল্যানটির ভ্যালিডিটি এক মাস। এছাড়াও এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং এবং প্রতিদিন 2GB ডেটার সুবিধা পাওয়া যাবে। ডেটা শেষ হওয়ার পরেও, গ্রাহকরা এই প্ল্যানে 80 Kbps স্পিডে ডেটা পেতে থাকবেন। শুধু তাই নয়, এই প্ল্যানে প্রতিদিন 100টি SMS এর সুবিধাও থাকছে। এই প্ল্যানের সাথে BSNL গ্রাহকদের প্রোগ্রেসিভ ওয়েব অ্যাপে চ্যালেঞ্জ এরিনা মোবাইল গেমিং সার্ভিসের সুবিধাও দেওয়া হচ্ছে।

BSNL এর 239 টাকার রিচার্জ প্ল্যান

BSNL-এর 239 টাকার প্রিপেড প্ল্যানের কথা বললে, এতে আপনি আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা পাবেন। এর সাথে ইউজাররা প্রতিদিন 100টি SMS এর সুবিধা পাবেন। এই প্ল্যানে প্রতিদিন 2GB ডেটা অর্থাৎ 30 দিনে মোট 60GB ডেটা পাওয়া যাবে। 2GB ডেটা ব্যবহার করার পরে ইন্টারনেটের স্পিড কমে 80 Kbps-এ চলে যাবে। এই প্ল্যানের সাথে গেমিং সুবিধাও দেওয়া হয়েছে। এছাড়াও এই প্ল্যানে রোমিং সার্ভিসও ফ্রি। এই প্ল্যানটি পুরো মাসের জন্য ভ্যালিড। অর্থাৎ, মাসটি 30 দিনের হলে 30 দিনের জন্য ভ্যালিডিটি থাকবে এবং যদি 31 দিনে মাস হয় তাহলে এই প্ল্যানটিতে 31 দিনের ভ্যালিডিটি থাকবে।

BSNL 1 মাস ভ্যালিডিটি সহ রিচার্জ প্ল্যান

এই প্ল্যানটির বিশেষত্ব হল এগুলির মধ্যে কোনও নির্দিষ্ট ভ্যালিডিটি নেই৷ অর্থাৎ, এই প্ল্যানে দিনের সীমা নির্দিষ্ট করা হয়নি, তবে একটি মাসের যত দিন থাকবে, এই প্ল্যানটি কাজ করবে সেই সংখ্যক দিনের জন্য কাজ করবে। যদি মাসে 30 দিন থাকে, তাহলে এই BSNL প্ল্যানটি 30 দিনের ভ্যালিডিটি প্রদান করবে এবং যদি 31 দিনের একটি মাস হয়, তাহলে BSNL-এর এই প্ল্যানটি 31 দিনের ভ্যালিডিটি পাবে। সামগ্রিকভাবে, যে মাসের তারিখে BSNL-এর এই প্ল্যানটি রিচার্জ করা হবে, এই প্ল্যানটি পরের মাসের সেই একই তারিখ পর্যন্ত ভ্যালিড থাকবে।

দ্রষ্টব্য: BSNL প্ল্যানগুলি সারা দেশে বিভিন্ন সার্কেলে বিভিন্ন সুবিধা সহ আসে। 91Mobiles আপনাকে পরামর্শ দেবে যে, রিচার্জ করার আগে কোম্পানির সাইট বা BSNL কাস্টমার কেয়ার থেকে প্ল্যানে উপলব্ধ সুবিধাগুলি সম্পর্কে অবশ্যই জেনে নেবেন।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন