Categories: খবর

BSNL নিয়ে এসেছে 91 টাকা এবং 288 টাকা দামের প্রিপেইড প্ল্যান, জেনে নিন বিস্তারিত

ভারত সঞ্চার নিগম লিমিটেড অর্থাৎ BSNL তাদের ইউজারদের জন্য দুটি নতুন প্রিপেইড প্ল্যান নিয়ে এসেছে। এই দুটি প্ল্যানের দাম 91 টাকা এবং 288 টাকা। এই দুটি প্ল্যানই ডেটা ভাউচার হিসাবে পেশ করা হয়েছে। অর্থাৎ এতে শুধুমাত্র ডেটা বেনিফিট পাওয়া যাবে। জানিয়ে রাখি এই প্ল্যানদুটি গোটা ভারতে পেশ করা হয়নি, আপাতত চেন্নাই এর ইউজাররা এই প্ল্যানদুটি উপভোগ করতে পারবেন। এই পোস্টে কোম্পানির নতুন 91 টাকা এবং 288 টাকা দামের প্রিপেইড প্ল্যান সম্পর্কে বিস্তারিত জানানো হল।

BSNL এর 91 টাকা দামের প্ল্যান

কোম্পানির 91 টাকা দামের প্ল্যানের সার্ভিস ভ্যালিডিটি 7 দিন। এই প্ল্যানে 700 এসএমএস এবং 600MB ডেটা পাওয়া যায়। এছাড়া এই প্ল্যানে অন্য কোনো বেনিফিট পাওয়া যায় না।

এই প্ল্যানটি ব্যাবহার করার জন্য ইউজারদের একটি অ্যাক্টিভ বেস প্ল্যান থাকা প্রয়োজন। এই 91 টাকা দামের প্ল্যানটি মূলত সেইসব ইউজারদের জন্য পেশ করা হয়েছে যারা বেশি ডেটা ব্যাবহার করেন। সবচেয়ে বড় কথা এই প্ল্যানে 700 এসএমএস পাওয়া যায় যা সাধারণত অন্য কোনো ডেটা ভাউচারে পাওয়া যায় না।

BSNL এর 288 টাকা দামের প্ল্যান

BSNL এর 288 টাকা দামের প্ল্যানে 60 দিনের ভ্যালিডিটি পাওয়া যায়। এই প্ল্যানে ডেইলি 2GB ডেটা দেওয়া হয়। ডেইলি ডেটা লিমিট শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পীড কমে 40Kbps হয়ে যায়। জানিয়ে রাখি এই প্ল্যানের ডেটা ডেইলি আপডেট হবে এবং দিনের শেষে অব্যাবহৃত ডেটা শেষ হয়ে যাবে। আবার নতুন দিনে ডেটা লিমিট 2GB ডেটায় রিসেট হয়ে যাবে।

এই প্ল্যান দুটি মূলত সেইসব ইউজারদের যথেষ্ট কাজের হবে যারা প্ল্যানের ডেটা শেষ হয়ে গেলেও নিশ্চিন্তে ডেটা শেষ ব্যাবহার করতে চান। যেসব বিএসএনএল ইউজাররা প্ল্যানের ডেটা শেষ হয়ে যাওয়ার পর রিচার্জ করেন তাদের জন্য এই প্ল্যান দুটি সুবিধাজনক হবে।