Categories: খবর

ভারতে লঞ্চ হবে OnePlus 9R, হতে চলেছে ইন্ডিয়া এক্সক্লুসিভ স্মার্টফোন

আগামী 23 মার্চ ফ্ল‍্যাগশিপ কিলার নামে পরিচিত ওয়ানপ্লাস নতুন ডিভাইস আনতে চলেছে। ওই দিন কোম্পানি তাদের ‘OnePlus 9’ সিরিজের OnePlus 9 এবং OnePlus 9 Pro স্মার্টফোন লঞ্চ করবে। কোম্পানি এই ইভেন্টে সিরিজের গ্লোবাল লঞ্চের মধ্য দিয়ে বিশ্বের একাধিক মার্কেটে ফোনদুটি পেশ করবে। এবার খবর পাওয়া যাচ্ছে OnePlus 9 এবং OnePlus 9 Pro এর সঙ্গেই বিশেষ করে ভারতীয় ইউজারদের জন্য OnePlus 9R লঞ্চ করা হবে।

স্বয়ং কোম্পানির সিইও OnePlus 9R সম্পর্কে জানিয়েছেন। নিউজ 18 এর সঙ্গে একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন OnePlus 9 এবং OnePlus 9 Pro এর সঙ্গে OnePlus 9R ফোনটিও লঞ্চ করা হবে। তিনি আরও জানান এই ফোনটি ইন্ডিয়া এক্সক্লুসিভ হবে এবং বিশেষ করে ভারতীয় ইউজারদের কথা মাথায় রেখে ফোনটি তৈরি করা হচ্ছে। আগামী 23 মার্চ ঘোষণা করার পর অদূর ভবিষ্যতে OnePlus 9Rফোনটি পেশ করা হবে।

লঞ্চ ডিটেইলস

প্রথমেই জানিয়ে রাখি কোম্পানি তাদের OnePlus 9 এবং OnePlus 9 Pro ফোনদুটি আগামী 23 মার্চ লঞ্চ করবে। এই গ্লোবাল ইভেন্টে একসঙ্গে অনেকগুলি দেশে কোম্পানির ‘ওয়ানপ্লাস 9’ সিরিজ পেশ করা হবে। ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা 7:30টার সময় এই লঞ্চ ইভেন্ট শুরু হবে এবং এটি লাইভ দেখানো হবে। ওয়ানপ্লাসের অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি কোম্পানির সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল‍্যাটফর্মে লঞ্চ ইভেন্ট লাইভ দেখা যাবে।

স্পেসিফিকেশন

কোম্পানি জানিয়ে দিয়েছে তাদের আগামী OnePlus 9 এবং OnePlus 9 Pro ফোনদুটি সবচেয়ে শক্তিশালী এবং 5জি নেটওয়ার্ক সাপোর্টেড কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 888 চিপসেটে রান করবে। এই চিপসেট 5 ন‍্যানোমিটার ফেব্রিকেশনে তৈরি এবং 2.84 গিগাহার্টস ক্লক স্পীডে পারফরম্যান্স দিতে সক্ষম। এই চিপসেট স্ন‍্যাপড্রাগন এক্স60 5জি মোডেম সাপোর্ট করে এবং এতে কোয়ালকমের স্পেক্ট্রা 580 আইএসপি ক‍্যামেরা ফিচার রয়েছে।

OnePlus 9 Pro ফোনটি সম্পর্কে জানা গেছে এতে 6.7 ইঞ্চির কোয়াড এইচডি+ এলটিপিআর ডিসপ্লে দেওয়া হবে যা 120 হার্টস রিফ্রেশরেটযুক্ত। এছাড়া এই ফোনে HDR10+ এবং 1300nits ব্রাইটনেস ফিচার থাকবে। অন‍্যদিকে OnePlus 9 ফোনটিতে 120 হার্টস রিফ্রেশরেটযুক্ত 6.55 ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে দেওয়া হয়েছে।

কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 888 চিপসেটের সঙ্গে OnePlus 9 সিরিজে 12 জিবি পর্যন্ত র‍্যাম ও 256 জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ দেওয়া হবে বলে জানা গেছে। শোনা যাচ্ছে ওয়ানপ্লাস 9 সিরিজে 50 মেগাপিক্সেলের প্রাইমারি রেয়ার ক‍্যামেরা সেন্সরের সঙ্গে 50 মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দেওয়া হবে। এতে 65 ওয়াট ফাস্ট চার্জিঙের সঙ্গে 50 ওয়াট ওয়‍্যারলেস চার্জিং থাকবে। তবে ফোনগুলির সঠিক স্পেসিফিকেশন ও দাম জানার জন্য এখন 23 মার্চের অপেক্ষা করতে হবে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন