108MP ক‍্যামেরার সঙ্গে লঞ্চ হবে Realme 8 সিরিজ, চিন্তা বাড়বে শাওমির

মোবাইল সেগমেন্ট সম্পর্কে রিয়েলমি ক্রমশ আরও বেশি অ্যাক্টিভ হয়ে উঠছে। সবে মাত্র কোম্পানির পক্ষ থেকে Realme Narzo 30ARealme Narzo 30 Pro লঞ্চ করেছে। আজ আবার Realme 8 সিরিজ লঞ্চের টীজার জারি করেছে। কোম্পানি অফিসিয়ালি ফোনটির নাম উল্লেখ না করলেও রিয়েলমির সিইও মাধব শেঠ একটি পোস্টার টুইট করেছেন যেখানে 108 মেগাপিক্সেলের ক‍্যামেরার পাশাপাশি #InfiniteLeapWith8 লেখা আছে। এর থেকেই বোঝা যাচ্ছে কোম্পানি শীঘ্রই Realme 8 সিরিজ লঞ্চ করতে চলেছে।

আরও পড়ুন: Oppo লঞ্চ করবে কম দামের 5G ফোন, লিক হল OPPO F19 Pro Plus ও F19 Pro

এতদিন দেখা গেছে কোম্পানি যে কোনো সিরিজে এক সঙ্গে দুটি স্মার্টফোন লঞ্চ করে। তাই আশা করা হচ্ছে এবার Realme 8 এর সঙ্গে Realme 8 Pro লঞ্চ করতে পারে।

থাকবে 108 মেগাপিক্সেলের ক‍্যামেরা

গত মাসে অর্থাৎ জানুয়ারিতে ভারতে 108 মেগাপিক্সেলের ক‍্যামেরা ও 5জি কানেক্টিভিটিযুক্ত শাওমি মি 10আই পেশ করে শিরোনামে উঠে আসে। এবার রিয়েলমিও এই সেগমেন্টে পা রাখতে চলেছে। কোম্পানি জানিয়ে দিয়েছে তাদের আগামী Realme 8 সিরিজে 108 মেগাপিক্সেলের ক‍্যামেরা থাকবে।

আরও পড়ুন: 7000mAh ব‍্যাটারী ও কোয়াড রেয়ার ক‍্যামেরার সঙ্গে লঞ্চ হল Samsung এর নতুন ফোন Galaxy M62

কোম্পানি যে ছবি শেয়ার করেছে তার মধ্যে স্কোয়ার শেপে চারটি ক‍্যামেরা সেন্সরসহ একটি ক‍্যামেরা ব্র‍্যাকেট দেখানো হয়েছে। এর ফলে আরও পরিস্কার হয়ে গেছে এই ফোনে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ থাকবে।

Realme 8 এর স্পেসিফিকেশন

এখনও পর্যন্ত কোম্পানির পক্ষ থেকে Realme 8 এর স্পেসিফিকেশন সম্পর্কে কিছু বলা হয়নি। তবে গত বছর ডিসেম্বর মাসে বেঞ্চমার্কিং সাইট গীকবেঞ্চে এই ফোনটি লিস্টেড হয়েছিল। এই লিস্টিঙে কিছু স্পেসিফিকেশন সম্পর্কেও জানানো হয়েছে।

আরও পড়ুন: ভারতীয় ওয়েবসাইটে লিস্টেড হল শক্তিশালী প্রসেসর ও দুর্দান্ত ক‍্যামেরাযুক্ত অসাধারণ ফোন Vivo X60, চাপে পড়বে Samsung-Xiaomi

লিস্টেড ফোনটির মডেল নাম্বার RMX3092 এবং এতে অ্যান্ড্রয়েড 10 অপারেটিং সিস্টেম দেওয়া হবে বলে জানানো হয়েছে। আরও বলা হয় এতে 8 জিবি র‍্যাম দেওয়া হবে। এই ফোনটির অক্টাকোর প্রসেসরযুক্ত মিডিয়াটেক ডায়মেনসিটি 720 চিপসেটে রান করার কথা।

তবে এটি একটি টেস্টিং ফোন হতে পারে। কারণ বর্তমানে কোম্পানি তাদের সমস্ত স্মার্টফোন অ্যান্ড্রয়েড 11 এর সঙ্গে লঞ্চ করে। গীকবেঞ্চে লিস্টেড Realme 8 ফোনটি ভারতের ব‍্যুরো অফ ইন্ডিয়ান স্ট‍্যান্ডার্ডস ওয়েবসাইটেও দেখা যায় এবং এরপর ফোনটি সম্পর্কে সমালোচনা চরমে ওঠে। এটি Realme 8 স্মার্টফোন হ‌ওয়া অসম্ভব কিছু নয়, তবে Realme 8 Pro ক‍্যামেরা ও প্রসেসরের দিক থেকে যথেষ্ট অ্যাডভান্স হবে। হয়ত 108 মেগাপিক্সেলের ক‍্যামেরা Realme 8 Pro তেই দেখা যাবে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here