Categories: খবর

এই দিন আসতে চলেছে Realme GT Neo 6, শক্তিশালী Snapdragon 8s Gen 3 সহ থাকবে 120W চার্জিং

Realme তাদের নতুন এবং ফ্ল্যাগশিপ Realme GT Neo 6 স্মার্টফোন লঞ্চ করতে চলেছে। কোম্পানির পক্ষ থেকে ফোনটির লঞ্চ ডেট ঘোষণা করে জানিয়ে দেওয়া হয়েছে এবং একই সঙ্গে এই ফোনের প্রোডাক্ট পেজ লাইভ করে ফোনটির কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশনও প্রকাশ করে দেওয়া হয়েছে। 9 মে Realme GT Neo 6 স্মার্টফোনটি চীনে লঞ্চ করা হবে। চলুন বিস্তারিত জেনে নেওয়া যাক এই ফোনের অন্যান্য ডিটেইলস সম্পর্কে।

Realme GT Neo 6 এর লঞ্চ ডেট

কোম্পানির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে শীঘ্রই টেক মার্কেটে তাদের ‘জিটি’ সিরিজের পরিধি বাড়ানো হবে এবং আগামী 9 মে চীনে Realme GT Neo 6 লঞ্চ করা হবে। Realme তাদের জিটি সিরিজ এখনও পর্যন্ত ভারতীয় বাজারে লঞ্চ করেনি, অর্থাৎ এখন শুধুমাত্র চীনেই GT Neo 6 স্মার্টফোনটি সেল করা হবে। এই ফোনে হাইএন্ড স্পেসিফিকেশন থাকবে এবং ফোনটির দাম 25 থেকে 28 হাজার টাকার মধ্যে রাখা হতে পারে।

Realme GT Neo 6 এর স্পেসিফিকেশন

  • প্রসেসর: কোম্পানির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে Realme GT Neo 6 স্মার্টফোন Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসর সহ লঞ্চ করা হবে। এই ফোনটি 4ন্যানোমিটার ফেব্রিকেশনে তৈরি চিপসেট যা 3গীগাহার্টজ ক্লক স্পীডে কাজ করবে।
  • মেমরি: কোম্পানির পক্ষ থেকে কনফর্ম করা হয়েছে Realme GT Neo 6 স্মার্টফোনটি 1TB Storage সহ বাজারে লঞ্চ করা হবে। এই ভেরিয়েন্তটে 16GB RAM দেওয়া হবে বলে আশা করা হচ্ছে। এই ফোনের বেস ভেরিয়েন্তটে 8GB RAM সহ 256 Storage দেওয়া হতে পারে।
  • চার্জিং: Realme GT Neo 6 স্মার্টফোনে 120W Fast Charging ফিচার সাপোর্ট দেওয়া হবে। এখনও পর্যন্ত জানানো হয়নি এই ফোনে কত এমএএচ ব্যাটারি দেওয়া হবে, কিন্তু শক্তিশালী চার্জিং ফিচারের সাপোর্টে ফোনটি কয়েক মিনিটেই ফুল চার্জ হয়ে যাবে। GT Neo 6 স্মার্টফোন ওয়্যারলেস চার্জিং সাপোর্ট দেওয়া হতে পারে।

Realme GT Neo 6 SE এর স্পেসিফিকেশন

  • ডিসপ্লে: Realme GT Neo 6 SE স্মার্টফোনে 1.5কে রেজোলিউশন সাপোর্টেড 6.78 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। এতে পাঞ্চ-হোল এলটিপিও ওএলইডি প্যানেল দিয়ে তৈরি এবং 120 হার্টজ রিফ্রেশ রেট সহ 1600 নিটস্ ব্রাইটনেস সাপোর্ট দেওয়া হয়েছে। এই স্ক্রিনে গোরিলা গ্লাসের ভিক্টাস প্রোটেকশন যোগ করা হয়েছে।
  • প্রসেসর: Realme GT Neo 6 SE 5G ফোনে অ্যান্ড্রয়েড 14 ওএস সহ লঞ্চ করা হয়েছে। প্রসেসিঙের জন্য এতে 4 ন্যানোমিটার ফেব্রিকেশনে তৈরি কোয়ালকম স্ন্যাপড্রাগন 7+ জেন 3 অক্টাকোর প্রসেসর দেওয়া হয়েছে। এটি 2.8 গীগাহার্টজ ক্লক স্পীডে কাজ করে। গ্রাফিক্সের জন্য এই ফোনে অ্যাড্রিনো 732 জিপিউ যোগ করা হয়েছে।
  • মেমরি: নতুন Realme GT Neo 6 SE 5G ফোনটি চীনে চারটি ভেরিয়েন্ট সহ লঞ্চ করা হয়েছে। এই ফোনটির বেস মডেল 8GB RAM + 256GB Storage, দ্বিতীয় মডেল 12GB RAM + 256GB Storage সাপোর্ট করবে। এই ফোনে বাকি দুটি মডেল 16GB RAM এবং এগুলিতে 256GB ও 512GB স্টোরেজ যোগ করা হয়েছে।
  • ব্যাক ক্যামেরা: ফটোগ্রাফি জন্য Realme GT Neo 6 SE 5G ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরা সাপোর্ট করে। এই ফোনের ব্যাক প্যানেলে ওআইএস ফিচার সহ 50 মেগাপিক্সেল সোনী আইএমএক্স882 সেন্সর এবং 8 মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড আইএমএক্স355 লেন্স সহ কাজ করবে।
  • ফ্রন্ট ক্যামেরা: সেলফি তোলা এবং রিল বানানোর জন্য Realme GT Neo 6 SE 5G ফোনে 32 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। এটি সোনী আইএমএক্স615 সেন্সর এবং এতে বিভিন্ন অ্যাডভান্স মোড ও ফিল্টার রয়েছে।
  • ব্যাটারি: Realme GT Neo 6 SE ফোনে পাওয়ার ব্যাকআপের জন্য এতে শক্তিশালী 5,500এমএএচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই ফোনে দ্রুত চার্জ করার জন্য এতে 100ওয়াট ফাস্ট চার্জিং দেওয়া হয়েছে। এর মাধ্যমে মাত্র কয়েক মিনিটের মধ্যেই এই ফোন 0 থেকে 100 শতাংশ পর্যন্ত চার্জ করা যাবে।
  • অন্যান্য: Realme GT Neo 6 SE স্মার্টফোনে IP65 রেটিং সহ পেশ করা হয়েছে। এতে IR blaster এবং NFC ফিচারের মতো WiFi 6, Bluetooth 5.3, X-axis linear motor এবং Dual stereo speakers যোগ করা হয়েছে।