Categories: খবর

এয়ারটেল 5জি-এর জন্য গ্ৰাহকদের কী নতুন সিম কার্ড কিনতে হবে? জেনে নিন কোম্পানি এবিষয়ে কি উত্তর দিয়েছে

সম্প্রতি ভারতী এয়ারটেল তার গ্রাহকদের জন্য একটি বড় ধরনের সুখবর নিয়ে এসেছে। আর অপেক্ষা নয়। এবার অবসানের পালা। ভারতবর্ষে 5G পরিষেবার জন্য অপেক্ষারত Airtel ব্যবহারকারীদের খুব তাড়াতাড়ি অপেক্ষার অবসান হতে চলেছে। এই ভারতী এয়ারটেলের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) গোপাল ভিট্টল জানিয়েছেন যে ২০২২ সালের ডিসেম্বরের মধ্যে দেশের মেট্রোগুলিতে 5G পরিষেবা চালু করবে এই সংস্থা। তিনি 5G আসার পরে একটি নতুন 5G সিম নেওয়ার প্রয়োজনীয়তা এবং আপনার শহরে 5G পরিষেবার অবস্থা কীভাবে পরীক্ষা করবেন সে সম্পর্কে বিশদে আলোচনা করেছেন।

Airtel 5G পরিষেবা লঞ্চের টাইমলাইন

এয়ারটেলের সিইও গোপাল ভিট্টল বলেছেন যে এই কোম্পানি শীঘ্রই দেশে 5G পরিষেবা আনতে চলেছে। দিল্লি, মুম্বাই, কলকাতা, চেন্নাই প্রভৃতি বড় বড় শহরগুলিতে 2022 সালের ডিসেম্বরের মধ্যে 5G পরিষেবা চালু করার পরিকল্পনা করছে।

এর পাশাপাশি 2023 সালের শেষের দিকে দেশের প্রতিটি প্রান্তে 5G পরিষেবা পৌঁছে যাবে। 4G পরিসেবার তুলনায় 5G পরিষেবার গতি অনেক দ্রুত হবে। প্রায় কুড়ি থেকে ত্রিশ গুণ দ্রুত এই পরিষেবা কাস্টমাররা উপভোগ করতে পারবেন।

Airtel 5G পরিষেবার জন্য নতুন সিম কার্ড নেওয়ার দরকার আছে?

গোপাল ভিট্টল জানিয়েছেন যে এয়ারটেল সিম ইতিমধ্যেই 5G পরিসেবায় সক্ষম। তাই গ্রাহকদের 5G পরিষেবার জন্য নতুন করে সিম কেনার কোনো প্রয়োজন নেই। একটি 5G স্মার্টফোনে Airtel এর পুরানো সিমের মাধ্যমেই কাজ করতে পারবেন গ্ৰাহকরা। 5G পরিষেবাগুলি অ্যাকটিভ করার জন্য ফোনের LE নেটওয়ার্ক সেটিংসে গিয়ে 4G বা LTE ছাড়াও 5G নির্বাচন করে 5G পরিষেবা উপভোগ করা যাবে। তবে ভারতবর্ষেই এক বছরের বেশি পুরনো স্মার্টফোনগুলি 5G পরিসেবায় সক্ষম নয়। তাই গ্রাহকরা যদি নতুন স্মার্টফোন কিনে থাকেন তবে পরীক্ষা করিয়ে নি যে সেই ফোনটি 5G পরিষেবায় সক্ষম কিনা।

শহরে 5G পরিসেবা কিভাবে চেক করবেন গ্ৰাহকরা?

পরিশেষে এয়ারটেল তাদের কাস্টমারদের এয়ারটেল থ্যাঙ্ক ইউ অ্যাপের মাধ্যমে 5G পরিষেবা উপভোগ করার কথা জানিয়েছেন। চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যেই এয়ারটেল তাদের দিল্লি, মুম্বাই এবং ব্যাঙ্গালোরের কাস্টমারদের কাছে 5G পরিষেবা পৌঁছে দিতে সক্ষম হবে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন