Home খবর ভারতে আসছে POCO X3, জেনে নিন কবে লঞ্চ ও দাম কত

ভারতে আসছে POCO X3, জেনে নিন কবে লঞ্চ ও দাম কত

দীর্ঘদিন ধরে বিভিন্ন লিক সামনে আসার পর অবশেষে পোকো তাদের আগামী স্মার্টফোন POCO X3 ফোনটির লঞ্চ ডেট ঘোষণা করে দিয়েছে। কোম্পানি অফিসিয়ালি জানিয়ে দিয়েছে আগামী 22 সেপ্টেম্বর এই ফোনটি ভারতে লঞ্চ করা হবে। জানিয়ে রাখি যেহেতু গ্লোবাল মার্কেটে আগেই POCO X3 ফোনটি আগেই লঞ্চ করা হয়েছে তাই ফোনটির স্পেসিফিকেশন আড়ালে নেই। তবে লিক যদি সত্যি হয়ে থাকে তবে ভারতে POCO X3 মাত্র 19,999 টাকা দামে লঞ্চ করা হবে।

আরও পড়ুন: 4GB RAM, 4500 mAh ব‍্যাটারী ও 48MP কোয়াড রেয়ার ক‍্যামেরার সঙ্গে লঞ্চ হল Vivo Y51

কোম্পানি POCO X3 এর লঞ্চ ডেট জানানোর সঙ্গে সঙ্গে ফোনটির বোটোও শেয়ার করে দিয়েছে। কোম্পানি জানিয়েছে আগামী 22 সেপ্টেম্বর দুপুর 12টার সময় একটি অনলাইন ইভেন্টের আয়োজন করা হয়েছে। কোম্পানির সমস্ত সোশ্যাল মিডিয়া প্ল‍্যাটফর্মে এই অনুষ্ঠান লাইভ দেখা যাবে। ইতিমধ্যে শপিং সাইট ফ্লিপকার্টে POCO X3 এর প্রোডাক্ট পেজ লাইভ করে দেওয়া হয়েছে, যার থেকে বোঝা যাচ্ছে ফোনটি এক্সক্লুসিভ ফ্লিপকার্টে সেল করা হবে।

POCO X3 

আন্তর্জাতিক মার্কেটে এই ফোনটি 6 জিবি র‍্যামের সঙ্গে লঞ্চ করা হয়েছিল। কিন্তু গুগল প্লে কনসোলে এই ফোনটিতে 8 জিবি র‍্যাম দেওয়া হবে বলে জানানো হয়েছে। তাই মনে করা হচ্ছে ভারতে ফোনটি 8 জিবি র‍্যামের সঙ্গে লঞ্চ করা হবে। লঞ্চ ডেট ঘোষণা করার সঙ্গে সঙ্গেই কোম্পানি আরও জানিয়েছে এই ফোনটি কোয়ালকমের সবচেয়ে ফাস্ট 5জি চিপসেট স্ন‍্যাপড্রাগন 732জি চিপসেটে রান করবে। লিক থেকে আগেই জানা গিয়েছিল ভারতে এই ফোনটি 20 হাজার টাকারও কম দামে সেল করা হবে।

আরও পড়ুন: 5000mAh ব‍্যাটারী ও পাঁচটি ক‍্যামেরার সঙ্গে মাত্র 11,499 টাকা দামে লঞ্চ হল নতুন স্টাইলিশ ফোন

কোম্পানির POCO X3 ফোনটির গ্লোবাল ভেরিয়েন্টে 6.67 ইঞ্চির ফুল এইচডি+ ডট ডিসপ্লে আছে। ফোনটির ডিসপ্লে 120 হার্টস রিফ্রেসরেটে কাজ করে এবং এর টাচ স‍্যাম্পেলিং রেট 240। ফোনটি অ্যান্ড্রয়েড 10 যুক্ত মিইউআই 12 এ কাজ করে এবং এতে 2.3 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসর ও কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 732জি চিপসেট আছে। উন্নত গ্ৰাফিক্সের জন্য এই ফোনে অ্যাড্রিনো 618 জিপিইউ দেওয়া হয়েছে।

ফোটোগ্রাফির জন্য POCO X3 এর ব‍্যাক প‍্যানেলে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই সেট‌আপে এফ/1.73 অ্যাপার্চারযুক্ত 64 মেগাপিক্সেলের SONY IMX682 সেন্সর দেওয়া হয়েছে যার মধ্যে একটি বড় সেন্সর সাইজ ও 1.6 মাইক্রন 4 ইন 1 সুপার পিক্সেল আছে। এছাড়া এই ফোনে এফ/2.2 অ্যাপার্চারের ক্ষমতাসম্পন্ন 13 মেগাপিক্সেলের 119 ডিগ্রি আল্ট্রা ওয়াইড সেন্সর, এফ/2.4 অ্যাপার্চারযুক্ত 2 মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর ও এক‌ই অ্যাপার্চার ও মেগাপিক্সেলযুক্ত একটি ম‍্যাক্রো লেন্স দেওয়া হয়েছে। ভিডিও কল ও সেলফির জন্য এতে 20 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা আছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য এই ফোনে 33 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড 5,160 এম‌এএইচের ব‍্যাটারী আছে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন