50MP ক্যামেরা সহ লঞ্চের জন্য প্রস্তুত এই লো বাজেট স্মার্টফোন, 7ই জুলাই এন্ট্রি নেবে ভারতে

স্মার্টফোন নির্মাতা কোম্পানি Tecno তাদের Spark সিরিজে একটি নতুন স্মার্টফোন যুক্ত করার জন্য পুরোপুরি প্রস্তুত। কোম্পানির এই লেটেস্ট ফোনটির নাম হবে Tecno Spark 8P। এই ফোনটির সম্পর্কে দীর্ঘদিন ধরেই নানা তথ্য সামনে আসছিল।এবার কোম্পানি অফিসিয়ালি এই কম বাজেটের হ্যান্ডসেটের ভারত লঞ্চের তারিখ ঘোষণা করেছে। তবে এরই মধ্যে আন্তর্জাতিক মার্কেটে এন্ট্রি নিয়েছে এই ফোনটি। এছাড়াও, এখন Tecno তাদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে একটি টুইট করে জানিয়েছে যে Tecno Spark 8P ভারতের মার্কেটে আগামী 7ই জুলাই লঞ্চ হবে। এই পোস্টে আপনাদের এই ফোনটির সম্পর্কে বিস্তারিত জানাবো।

TECNO Spark 9 ও শীঘ্রই লঞ্চ হবে

কোম্পানি আরেকটি টুইটে জানিয়েছে যে Tecno Spark 9ও শীঘ্রই লঞ্চ হবে। কোম্পানি দাবি করেছে যে 11 জিবি র‍্যাম সহ এই ফোনটি ভারতের প্রথম এমন ফোন হবে, যা অ্যামাজন ইন্ডিয়াতে সেল এর জন্য দেওয়া হবে। এই ফোনটি নিয়ে অ্যামাজন ইন্ডিয়াতে একটি মাইক্রো সাইটও তৈরি করা হয়েছে, যেখানে এই আসন্ন ডিভাইসের ফিচারগুলির সাথে দাম সম্পর্কেও তথ্য দেওয়া হয়েছে। কোম্পানি এই ফোনটি 10,000 টাকারও কম দামে পেশ করবে। এই ডিভাইসটিতে থাকবে 5,000 mAh ব্যাটারি, 128 GB RAM, Android 12 এবং G37 octa core MediaTek প্রসেসর।

Tecno Spark 8P এর ডিজাইন

সম্প্রতি Tecno Spark 8P স্মার্টফোনের রেন্ডার প্রকাশ করা হয়েছিল, যেখানে ফোনের ডিজাইন এবং কলার অপশন গুলি জানানো হয়েছিল। লিক হওয়া রেন্ডারগুলি থেকে জানা যায় যে ফোনটি – টারকোয়েজ সায়ান, আটলান্টিক ব্লু, আইরিস পার্পল এবং কোকো গোল্ড এই চারটি রঙের কালার অপশনে পাওয়া যাবে। ফোনের ব্যাক প্যানেলে ডুয়াল-প্যাটার্ন ডিজাইন দেখা যাবে। এই ফোনের উপরের ব্যাক প্যানেলে টেক্সচার্ড ফিনিশ দেখা গেছে এবং ফোনের নীচের অংশে উল্লম্ব স্ট্রাইপ থাকবে। এছাড়াও, এই ফোনটিতে ফটোগ্রাফির জন্য ফ্ল্যাশ সহ একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

Tecno Spark 8P এর স্পেসিফিকেশন

লিক হওয়া রিপোর্ট অনুযায়ী Tecno এর এই নতুন ফোনটি 20:9 অ্যাসপেক্ট রেশিওতে পেশ করেছে, যা 6.6-ইঞ্চি FullHD+ ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সাপোর্ট সহ পেশ করা হবে। এই Spark 8P-এর স্ক্রিনটি একটি IPS LCD প্যানেলে নির্মিত হবে, যা 90Hz রিফ্রেশ রেট সাপোর্ট করবে। TECNO Spark 8P অ্যান্ড্রয়েড 11 আউট-অফ-দ্য-বক্সে লঞ্চ করা হবে, যা অক্টা-কোর প্রসেসর সহ MediaTek-এর Helio G70 চিপসেটে চলবে।

ফটোগ্রাফির জন্য, TECNO Spark 8P-এ একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে।এই ফোনের ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ একটি 50-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর থাকবে। ফোনটির অন্য দুটি রেয়ার সেন্সর এখনও প্রকাশ করা হয়নি, তবে নতুন টেকনো মোবাইলটি আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স প্রযুক্তি সহ পেশ করা হবে বলে জানা গেছে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া যেতে পারে।

TECNO Spark 8P স্মার্টফোনটি একটি ডুয়াল সিম ফোন যা 4G VoLTE সাপোর্ট করবে। এছাড়াও বেসিক কানেক্টিভিটি ফিচার সহ সিকিউরিটির জন্য, এই ফোনের সাইড প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এমবেডেড পাওয়ার বাটন দেওয়া হবে। এছাড়াও এই ফোনে ফেস আনলক ফিচার সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Spark 8P-এ একটি 5,000mAh ব্যাটারি দেওয়া হয়েছে, যা 10W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে ।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here