ভারতে এসে গেল 4 ক‍্যামেরাওয়ালা এই পাওয়ারফুল স্মার্টফোন, 6 জিবি র‍্যামের সঙ্গে চলে সবচেয়ে শক্তিশালী চিপসেট

টেক কোম্পানি হুয়াই আজ তাদের ভারতীয় ফ‍্যানদের জন্য নতুন কিছু এনেছে। ভারতীয় ইউজারদের উপহারস্বরূপ আজ এদেশে হুয়াই প্রথমবারের জন্য “নোভা স্মার্টফোন সিরিজ” লঞ্চ করেছে। হুয়াই ভারতে তাদের ফ্ল‍্যাগশিপ স্মার্টফোন নোভা 3 লঞ্চ করেছে। ফোনটির দাম দেশে 34,999 টাকা রাখা হয়েছে। নোভা 3 এর সঙ্গে কোম্পানি এর ছোট ভেরিয়েন্ট নোভা 3আই পেশ করেছে যা 20,990 টাকার বিনিময়ে কেনা যাবে। এই দুটি ফোন‌ই শপিং সাইট আমাজন ইন্ডিয়া থেকে কেনা যাবে।

হুয়াই নোভা 3
এই ফোনের সবচেয়ে বড় বিশেষত্ব এর চারটি ক‍্যামেরা সেন্সর। ফোনের ব‍্যাক প‍্যানেলে 16 মেগাপিক্সেল ও 24 মেগাপিক্সেলের ডুয়েল রেয়ার ক‍্যামেরা সেটআপ করা হয়েছে এবং সেলফির জন্য 24 মেগাপিক্সেল ও 2 মেগাপিক্সেলের ডুয়েল ফ্রন্ট ক‍্যামেরা সেটআপ আছে যা ফেস আনলক টেকনিক সাপোর্ট করে। রেয়ার ক‍্যামেরা এআই টেকনিকযুক্ত এবং এর ব‍্যাক ও ফ্রন্ট উভয় সেট‌আপ‌ই বোকে এফেক্টে ফোটো তুলতে সক্ষম।

হুয়াই নোভা 3 এর ফিচার সম্পর্কে বলতে গেলে বলতে হয় এতে 19.5:9 আসপেক্ট রেশিওযুক্ত 6.3 ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে দেওয়া হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড 8.1 অরিও আধারিত ইএমইউআই 8.2 এর সঙ্গে পেশ করা হয়েছে যার সঙ্গে কিরীন 970 চিপসেট রান করে। উন্নত গ্ৰাফিক্সের জন্য এতে মালী-জি72 জিপিইউ আছে। নোভা 3 তে জিপিইউ টার্বো টেকনোলজি সাপোর্ট করে।

এই ফোনটি 6 জিবি র‍্যামের সঙ্গে লঞ্চ হয়েছে। এতে 128 জিবি ইন্টারনাল স্টোরেজ সাপোর্ট করে। বেসিক কানেক্টিভিটির সঙ্গে এতে রেয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে। পাওয়ার ব‍্যাকআপের জন্য এই ফোনে 3,750 এমএএইচ ব‍্যাটারী আছে।

হুয়াই নোভা 3আই
হুয়াই নোভা 3আইতেও 19.5:9 আসপেক্ট রেশিওযুক্ত ডিসপ্লের সঙ্গে পেশ করা হয়েছে যার ওপর দিকে নচ আছে। এতে 2,340 × 1080 পিক্সেল রেজলিউশন সাপোর্টসহ 6.3 ইঞ্চির ফুল এইচডি+ ডিসপ্লে আছে যা 2.5ডি কার্ভড গ্লাস দিয়ে প্রোটেক্টেড।

নোভা 3আইতে ইএম‌ইউআই 8.2 আধারিত অ্যান্ড্রয়েড 8.1 অরিওর সঙ্গে পেশ করা হয়েছে। ফোনটি অক্টাকোর প্রসেসরের সঙ্গে হাইসিলিকন কিরীন 710 চিপসেটে রান করে। কোম্পানি এতে 4 জিবি র‍্যাম ৎওগ করেছে এবং এই ফোনেও 128 জিবি ইন্টারনাল স্টোরেজ সাপোর্ট করে।

ফোটোগ্ৰাফির জন্য এতেও চারটি ক‍্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। ফোনের ব‍্যাক ও ফ্রন্ট উভয় প‍্যানেলে ডুয়েল ক‍্যামেরা সেট‌আপ আছে। ব‍্যাক প‍্যানেলে এল‌ইডি ফ্ল‍্যাশযুক্ত 16 মেগাপিক্সেলের প্রাইমারি ও 2 মেগাপিক্সেলের সেকেন্ডারি ক‍্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। ফ্রন্ট প‍্যানেলে 24 মেগাপিক্সেল ও 2 মেগাপিক্সেলের সেলফি ক‍্যামেরা সেট‌আপ আছে।

এই ফোনটি কোম্পানির লেটেস্ট জিপিইউ টার্বো টেকনিক সাপোর্ট করে। ফোনের ব‍্যাক প‍্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আছে এবং এতে ফেস আনলক ফিচার‌ও সাপোর্ট করে। বেসিক কানেক্টিভিটি ফিচারের সঙ্গে এতে 3,340 এম‌এএইচ ব‍্যাটারী আছে।

হুয়াই নোভা 3আই আগামী 7ই আগস্ট থেকে আমাজন থেকে কেনা যাবে। তবে নোভা 3 23শে আগস্ট থেকে আমাজনে এক্সক্লুসিভ সেল শুরু হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here