Categories: খবর

এক্সক্লুসিভ : স‍্যামসাং গ‍্যালাক্সি এম10 ও গ‍্যালাক্সি এম20 তৈরির কাজ নয়ডা ফ‍্যাক্টরীতে শুরু হল, খুব তাড়াতাড়ি ভারতে হবে লঞ্চ

কিছু মাস আগেই খবর পাওয়া গেছিল যে স‍্যামসাং তাদের জে সিরিজ ও এ সিরিজে ফোন লঞ্চ করা বন্ধ করে নতুন এম সিরিজের সূচনা করতে চলেছে। খবর অনুযায়ী গ‍্যালাক্সি এম সিরিজের ফোন 2019 সালের শুরু থেকেই লঞ্চ হতে পারে। কিছু খবরে আরও বলা হয় যে এই ফোন কোম্পানির প্রথম নচ স্ক্রিনযুক্ত ফোন হবে। এখনও পর্যন্ত ফোনটির নাম নিয়ে বিভিন্ন ধরনের আন্দাজ করা হচ্ছে। আজ 91মোবাইলস এক্সক্লুসিভ খবর পেয়েছে যেখান থেকে ফোনটির নামের সঙ্গে এর ডিজাইন‌ও জানা গেছে।

8 জিবি র‍্যামের সঙ্গে ভারতে লঞ্চ হল আসুসের সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন, এর স্পেসিফিকেশন অবাক করার মতো

91মোবাইলস এই তথ্য এমন এক সূত্র থেকে পেয়েছে যা স‍্যামসাংকে অত্যন্ত কাছ থেকে জানে। তারা জানিয়েছেন “কোম্পানি সর্বপ্রথম এম সিরিজে গ‍্যালাক্সি এম10 ও গ‍্যালাক্সি এম20 ফোন পেশ করবে। এবং এই ফোনে প্রথমবারের জন্য ওয়াটারড্রপ নচ দেখা যাবে।”

তারা আরও বলেছেন “স‍্যামসাঙের এই ফোনটির বিপুল সংখ্যক প্রোডাকশন শুরু হয়ে গেছে এবং খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলেছে। সবচেয়ে বড় কথা এই ফোনগুলি ভারতেই তৈরি করা হচ্ছে। নয়ডায় অবস্থিত স‍্যামসাং কোম্পানিতে গ‍্যালাক্সি এম10 ও গ‍্যালাক্সি এম20 এর নির্মাণ করা হচ্ছে।”

স‍্যামসাং গ‍্যালাক্সি এম10 বেঞ্চমার্কিং সাইটে লিস্টেড হল, লঞ্চের আগেই সামনে আসল স্পেশিফিকেশন

কিছু দিন আগে গ‍্যালাক্সি এম সিরিজের ফোনের কিছু রেন্ডর আসে যেখান থেকে ফোনটির লুক দেখা যায়। কিছু দিন আগে স‍্যামসাং গ‍্যালাক্সি এম10 সার্টিফাকেশন সাইটে লিস্টেড করা হয়েছিল। এখান থেকে ফোনটির কিছু তথ‍্য‌ও পাওয়া যায়। বেঞ্চমার্কিং সাইট গীকবেঞ্চে এই ফোনটি এস‌এম-এম105এফ মডেল নাম্বারের সঙ্গে লিস্টেড করা হয়।

লিস্টেড করা ফোনটিতে 3 জিবি র‍্যাম দেওয়ার কথা বলা হয় এবং ফোনটি এক্সনোস 7870 চিপসেটে রান করে বলে জানানো হয়েছে। এটি একটি স‍্যামসাঙের‌ই চিপসেট যার ব‍্যবহার কোম্পানি মাঝারি রেঞ্জের ফোনে করে। এর বেশি কিছু বলা হয়নি। তবে এর কিছু দিন পর এম সিরিজের আরও দুটি ফোন এস‌এম-এম205এফ ও এস‌এম-এম305এফ মডেল নাম্বারে গীকবেঞ্চে সার্টিফাই করা হয়। মনে করা হচ্ছে এই ফোনদুটির নাম গ‍্যালাক্সি এম20 ও গ‍্যালাক্সি এম30। তাই আশা করা হচ্ছে কোম্পানি গ‍্যালাক্সি এম10 ও গ‍্যালাক্সি এম20 এর সঙ্গে গ‍্যালাক্সি এম30 ফোনটিও তৈরি করছে।