ডিটিএইচ চ‍্যানেলের দাম নিয়ে সমস্যা? সাহায্য করবে এই অ্যাপ

টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া (ট্রাই) দেশের কেবল ও ডিটিএইচের ক্ষেত্রে পরিবর্তন করার পর গ্ৰাহকদের যথেষ্ট কনফিউশনের মধ্যে পড়তে হচ্ছে। কিছু দিন আগে 91মোবাইলস আপনাদের সবিস্তারে জানিয়েছিল কোন চ‍্যানেলের দাম কত এবং কেবল অপারেটরকে আপনি কত টাকা দেবেন। এবার স্বয়ং ট্রাই এই সমস্যার গুরুত্ব বুঝে তাদের নিজস্ব ওয়েব অ্যাপ লঞ্চ করেছে। ট্রাইয়ের এই অ্যাপের মাধ্যমে চ‍্যানেল বাজাইয়ের কাজ অত‍্যন্ত সহজ হয়ে যাবে।

এক্সক্লুসিভ : আগামী সপ্তাহে লঞ্চ হবে লাভার প্রথম নচ ডিসপ্লেওয়ালা ফোন, এতে থাকবে 3 জিবি র‍্যাম ও 13 এমপি ক‍্যামেরা, দাম হবে মাত্র 9,999 টাকা

ট্রাইয়ের কেবল ও ডিটিএইচ সংক্রান্ত এই নতুন নিয়ম আগামী 1 ফেব্রুয়ারি 2019 থেকে চালু হবে। এবিষয়ে টিভি, রেডিও ও খবরের কাগজে বিভিন্ন বিজ্ঞাপন দেখানো হচ্ছে তবুও গ্ৰাহকদের মন থেকে কনফিউশন দূর হচ্ছে না। এই সমস্যার সমাধান করার জন্য এবং চ‍্যানেল সিলেকশন প্রসেস আরও সহজ বানানোর জন্য ট্রাই এই অ্যাপ্লিকেশন লঞ্চ করেছে। ট্রাইয়ের চ‍্যানেল সিলেক্টর অ্যাপ্লিকেশনে আপনি আপনার পছন্দের চ‍্যানেলের লিস্ট দেখতে পাবেন। এর সঙ্গেই বাছাই করা চ‍্যানেলের দাম‌ও এতে দেখাবে। এই অ্যাপ্লিকেশনে আপনাকে কিছু প্রশ্ন করা হবে এবং তারপর আপনাকে আপনার পছন্দের চ‍্যানেলের একটি লিস্ট দেওয়া হবে।

এই অ্যাপ্লিকেশন ব‍্যবহারের জন্য এখানে ক্লিক করুন। লিঙ্কে ক্লিক করার পর কয়েকটি স্টেপ ফলো করার পর অত্যন্ত সহজেই আপনি আপনার পছন্দের চ‍্যানেল সিলেক্ট করতে পারবেন। ডিটিএইচ সার্ভিসের ক্ষেত্রে এখানে বিভিন্ন চ‍্যানেলের আলাদা আলাদা গ্ৰুপ লিস্ট বানানো আছে। এই প‍্যাকেজ চ‍্যানেল গ্ৰুপ অনুযায়ী ও চ‍্যানেল ক‍্যাটাগরি অনুযায়ীও পাওয়া যাবে। উদাহরণস্বরূপ বলা যেতে পারে জি নেট‌ওয়ার্কের চ‍্যানেলের আলাদা প‍্যাকেজ, স্টার চ‍্যানেলের আলাদা প‍্যাকেজ। আবার বাচ্চাদের জন্য কার্টুন চ‍্যানেলের আলাদা প‍্যাকেজ ও মুভি, নিউজ, ইনফোটেনমেন্ট ও স্পোর্টস চ‍্যানেলের আলাদা প‍্যাকেজ। বিভিন্ন স্থানীয় ভাষার হিসেবেও আলাদা আলাদা লিস্ট আছে।

ভারতে আসতে চলেছে 48 এমপি ক‍্যামেরা ও 6 জিবি র‍্যামযুক্ত রেডমি নোট 7, চমকে দেবে সবাইকে

প্রসঙ্গত ট্রাইয়ের নতুন নিয়ম অনুযায়ী কেবল ও ডিটিএইচের জন্য এখন সবচেয়ে কম 130 টাকা (ট‍্যাক্সসহ 153.40 টাকা) দিতে হবে। এই 130 টাকায় 100টি চ‍্যানেল দেওয়া হবে। এই 100টি চ‍্যানেলের মধ্যে 26টি চ‍্যানেল দূরদর্শনের এবং বাকি 74টি প্রাইভেট কোম্পানির থাকবে। এই 74টি চ‍্যানেল ইউজার নিজের পছন্দসই বেছে নিতে পারবেন। যে 74টি চ‍্যানেল ইউজার দেখতে চান শুধু সেই 74টি চ‍্যানেল‌ই টিভিতে দেখাবে। এই 74টি চ‍্যানেল ফ্রি টু এয়ার হবে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here