Home খবর লঞ্চ হবে 4 জিবি র‍্যাম ও 16 এমপি ক‍্যামেরাসহ ভিভো ওয়াই75এস

লঞ্চ হবে 4 জিবি র‍্যাম ও 16 এমপি ক‍্যামেরাসহ ভিভো ওয়াই75এস

কয়েক দিন আগে চীনা সার্টিফিকেশন সাইটে টেক কোম্পানি ভিভোর আগামী স্মার্টফোন ওয়াই75এস সম্পর্কে দেখা যায়। সাইট দেখে এটুকু বোঝা গেছে যে ভিভো ওয়াই75এস নামক কোনো ফোনের ওপর কাজ করছে, কিন্তু ফোনটির স্পেসিফিকেশন বা কবে লঞ্চ হবে সে সম্পর্কে কিছু জানা যায়নি। 91মোবাইলসের টীম ভিভো ওয়াই75এস নিয়ে খোজখবর করে এবং এর স্পেসিফিকেশন জোগাড় করে। এই রিপোর্ট থেকে আপনি ফোনটি লঞ্চ করার আগেই জানতে পারবেন এর স্পেসিফিকেশন এবং কবে এটি লঞ্চ করবে।

কেন কিনবেন না রেডমি নোট 5 প্রো, জেনে নিন কারণ

জানা গেছে ভিভো ওয়াই75এস 18:9 আসপেক্ট রেশিওযুক্ত বেজল লেস স্ক্রিনসহ লঞ্চ করবে। এতে 5.99 ইঞ্চির বড়।স্ক্রিন দেওয়া হবে, যা 1440 × 720 পিক্সেল রেজল্যুশন সাপোর্ট করবে। প্রাপ্ত তথ্য অনুযায়ী ফোনটিতে অ্যান্ড্রয়েড 7.1 নোগাট ভার্সন এবং অক্টাকোর প্রসেসরের সঙ্গে কোয়ালকমের স্ন‍্যাপড্রাগন 450 চিপসেট পাওয়া যাবে।

ফোনটির বিশেষত্ব হল এতে এআই অ্যাসিস্ট‍্যান্ট “জোবী” দেওয়া হয়েছে। এতে 4 জিবি র‍্যাম ও 64 জিবি ইন্টারনাল মেমরি থাকছে। ফোটোগ্রাফির জন্য এল‌ইডি ফ্ল‍্যাশসহ 13 মেগাপিক্সেল রেয়ার ক‍্যামেরা ও সেলফির জন্য 16 মেগাপিক্সেল ফ্রন্ট ক‍্যামেরা দেওয়া হয়েছে।

ওয়ানপ্লাস 6 এর সেল শুরু হ‌ওয়ার আগেই পেয়ে যেতে পারেন ফ্ল‍্যাগশিপ ফোনটি, ওয়ানপ্লাস দিচ্ছে বিশেষ সুযোগটি

ফোনটিতে গেমিং মোড থাকছে, অর্থাৎ গেম খেলার সময় নোটিফিকেশন আটকাতে সাহায্য করবে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য থাকবে 3,225 এম‌এএইচ ব‍্যাটারী। ফোনটিকে মেটাল ব্ল‍্যাক, শোপেন গোল্ড, চার্ম রেড ও ডীপ ব্লু রঙে লঞ্চ করা হতে পারে