Vi ইউজাররা সাবধান! অন্য কেউ শুনছে আপনার কল! কবে, কোথায়, কার সাথে কতক্ষন কথা হয়েছে সব তথ্য হল লিক

Vodafone Idea Data Leak : Vi ইউজারদের জন্য খারাপ খবর সামনে আসলো।के लिए बुरी खबर सामने आई है। সাইবার সিকিউরিটি রিসার্চ কোম্পানি সাইবারএক্স9 তাদের একটি রিপোর্টে দাবি করেছে যে ইন্ডিয়ান টেলিকম অপারেটর ভোডাফোন আইডিয়ার প্রায় 2 লাখ মানুষের ডেটা লিক হয়েছে। এই ভিআই ইউজারদের কল সার্বজনীন হয়ে গেছে এবং এটি Vodafone Idea কোম্পানির সিস্টেমের জন্য হয়েছে। রিপোর্ট অনুসারে সব ইউজার Vi Postpaid কানেকশন ইউজারদের।

Vodafone Idea ইউজারদের জন্য খুবই খারাপ খবর এটি। ভিআই পোস্টপেইড নম্বর ব্যবহার করা ইউজারদের কল ডিটেইলস সার্বজনীন হয়ে গেছে তথা তারা কার সাথে কতক্ষন কথা বলেছে সব সব সামনে এসে গেছে। তাছাড়া সাইবারএক্স9 দাবি অনুযায়ী এই সমস্ত লিক ডেটা কোম্পানির ভুলের জন্য সার্বজনীন হয়েছে।

Vodafone Idea Post Paid User Data Leak

কল করার সময়,
কতক্ষন কল,
কোন জায়গা থেকে কল গেছে,
গ্রাহকের পুরো নাম
গ্রাহকের সম্পূর্ণ ঠিকানা,
এসএমএস ডিটেইলস
কানেক্ট নম্বর যেটাই এসএমএস পাঠানো হয়েছে

কিভাবে হলো ভিআই ইউজারদের ডেটা লিক?

লিকসাইবারএক্স9 এর রিপোর্ট অনুসারে কোম্পানির সিস্টেমে মজুত ত্রুটিগুলি হওয়ার জন্য ডেটা লিক হয়েছে। এই ডেটা লিকের মুখ্য কারণ পোস্টপেইড বিলিং তা বলা হয়েছে। রিপোর্ট অনুসারে কম করে দুই বছরের ডেটা এখানে রয়েছে তথা হ্যাকার এই ডেটা চুরি করে নিয়েছে বা এটির অব্যবহার করছে ।সাইবারএক্স9 সংস্থাপক অ্যান্ড ম্যানেজিং ডাইরেক্টর হিমাংশু পাঠকের বক্তব্য যে এই বিষয়ে ভোডাফোন আইডিয়ার আগে থেকেই সচেতন হওয়া উচিত ছিল।

Vodafone Idea এর সাফাই

ভোডাফোন আইডিয়া এই মামলায় বলেছে যে তাদের ডেটা কোনো ভাবে লিক হয় নি। কোম্পানি নিজের দোষ দেখে বলেছে যে তাদের বিলিং সমস্যার সমাধান তারা আগেই করে দিয়েছে। তথা গ্রাহক পুরো ভাবে সুরক্ষিত। Vi এর অনুসারে কোম্পানির কাছে মজবুত আইটি রয়েছে এবং তাদের টিম রোজ এটি সুরক্ষিত করে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here