Xiaomi CC 11 সিরিজ অসাধারণ ক‍্যামেরা ফিচারে‌র সাথে জলদিই হবে লঞ্চ, পুরোপুরি বদলে যাবে মোবাইল ফোটোগ্রাফি

Xiaomi চলতি দিনে নিজের ক‍্যামেরা সেন্ট্রিক স্মার্টফোন CC সিরিজকে আবার মার্কেটে আনার প্রস্তুতি করছে। শাওমি 2019 এ নিজের CC সিরিজের নতুন স্মার্টফোন লঞ্চ করেছিল। এই স্মার্টফোন 108 মেগাপিক্সেল প্রাইমারি ক‍্যামেরার সাথে আসা আগামী দুনিয়ার প্রথম স্মার্টফোন, যার ক‍্যামেরা অ্যাল্গোরিথমে কোম্পানি অনেকটাই টিউন করেছিল। শাওমির এই স্মার্টফোন ডেক্সোমার্ক স্কোরে হুয়াইয়ের ফ্ল‍্যাগশিপ স্মার্টফোন‌কে কড়া প্রতিদ্বন্দ্বিতা দিয়েছে আর দুটি স্মার্টফোনের মাঝে স্মার্টফোনের স্কোর প্রথম বার টাই হয়েছিল। এখন শাওমির সম্পর্কে খবর আসছে যে তারা আগামী মাস আগস্টে Xiaomi CC series এর নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি করছে। শাওমির এই স্মার্টফোন Xiaomi CC 11 নামের থেকে Xiaomi MIX 4 আর নতুন ইউজার ইন্টারফেস MIUI 13 এর সাথে পেশ করা যেতে পারে।

Xiaomi CC 11 সিরিজ অসাধারণ ডিজাইনের হবে

Xiaomi CC এর প্রোডাক্ট ম‍্যানেজার আর ব্র‍্যান্ড স্পোক্সপার্সন উই সিকিউ (Wei Siqi) আগেই বলে দিয়েছে যে Xiaomi CC series এর নতুন জেনেরেশান স্মার্টফোন তৃতীয় কোয়ার্টারে পেশ করা যেতে পারে। Wei Siqi এও বলেছিলেন যে CC সিরিজের নতুন স্মার্টফোনে ইউনিক ফোটোগ্রাফি এক্সপেরিয়েন্স অফার করা হবে। লেটেস্ট খবর অনুযায়ী Xiaomi CC 11 কে দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা যেতে পারে। শাওমির ফোকাস থাকবে এই স্মার্টফোনের প‍্যানেল আর হাল্কা বডির সাথে হাই ভ‍্যালু ডিজাইনে। ক‍্যামেরার সাথে লুক এই স্মার্টফোনের মেজার হাইলাইট হবে।

Xiaomi CC 11 স্পেসিফিকেশন্স (লিক)

Xiaomi CC 11 স্পেসিফিকেশন্সের কথখ বললে এই ফোনে 99Hz রিফ্রেশ রেটের OLED ডিসপ্লে প‍্যানেল দেওয়া যেতে পারে। এর সাথেই এই ফোনের ব‍্যাকে ট্রিপদ রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া যেতে পারে। এই ফোনের প্রাইমারি ক‍্যামেরা 64 মেগাপিক্সেলের মাল্টি ফোকাল লেন্স হতে পারে। এর সাথেই ফোনে দেওয়া ক‍্যামেরা সেন্সরে একটি টেলিফোটো ক‍্যামেরা সেন্সর হতে পারে। শাওমির এই স্মার্টফোন কোয়ালকমের মিডরেঞ্জ চিপসেট Snapdragon 778G বা Snapdragon 780G এর সাথে পেশ করা যেতে পারে।

Xiaomi CC 11 Pro স্পেসিফিকেশন্স (লিক)

Xiaomi CC 11 Pro স্মার্টফোনের স্পেসিফিকেশন্সের কথা বলা হলে এই ফোনটিকে কোয়ালকমের শক্তিশালী Snapdragon 870 প্রসেসরের সাথে পেশ করা যেতে পারে। এর সাথেই লিক রিপোর্টে দাবি করা হচ্ছে যে এই ফোনের প্রাইমারি ক‍্যামেরা 1/1.3x ইঞ্চির হতে অ, যার বেস সেন্সর বড়ো হবে। এর সাথেই এই ফোনে একটি ক‍্যামেরা সেন্সর পেরিস্কোপিক টেলিফোটো লেন্স হবে যা 5x অপ্টিকাল জুম সাপোর্ট করবে এর সাথেই এটি 100x হাইব্রিড জুম সাপোর্ট করবে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here