AI Tool এর সাহায্যে কয়েক মিনিটেই হয়ে যাবে যে কোন কাজ, দেখে নিন সেরা 10টি AI Tool এর তালিকা

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) এর পরিধি ধীরে ধীরে বাড়ছে। বর্তমানে ChatGPT, Murf.AI, OpenAI API Key এর মতো Ai টুলগুলি ভীষণ ভাবে জনপ্রিয় হয়ে উঠছে। এই টুলগুলি টেকনোলজির সাহায্যে কাজ করে। আজকের এই পোস্টে আপনাদের এমন কিছু আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স টুলের সম্পর্কে জানানো হল, যার সাহায্যে আপনার দৈনন্দিন কাজগুলি অনেক সহজ এবং দ্রুত হয়ে যাবে। এই পোস্টে আপনাদের এরকমই 10 টি Tool সম্পর্কে জানানো হল।

10টি সেরা AI Tool

1. ChatGPT

ChatGPT একটি আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স টুল। এর ফুল ফর্ম হল Chat Generative Pre trained Transformer, এর মাধ্যমে ইউজাররা যে কোন প্রশ্নের উত্তর পেতে পারেন। এর জন্য ইউজারদের ChatGPT এর অফিসিয়াল ওয়েবসাইট chat.openai.com-এ যেতে হবে।

Website Link

2. Bard LaMDa

গুগলের AI টুল Bard LaMDa ChatGPT এর থেকে একেবারে আলাদা। আর্টিফিসিয়াল ইনটেলিজেন্স টুল ChatGPT আগে থেকে উপস্থিত ডেটার উপর বেস করে প্রশ্নের উত্তর দেয়, অন্যদিকে Google এর AI চ্যাটবট একটি ল্যাঙ্গুয়েজ মডেল এবং ডায়ালগ অ্যাপ্লিকেশন অর্থাৎ LaMDA সাপোর্ট করে।

Website Link

3. AI Valley

এই AI টুলের সাহায্যে আপনি একসাথে অনেক কিছু করতে পারবেন। এই AI এর সাহায্যে কপিরাইটিং, ইমেজ জেনারেশন এবং এডিটিং, কোডিং, প্রোডাক্টিভ কাজ ইত্যাদি অনেক কম সময়ে করা যায়।

Website Link

4. Murf AI

আপনি যদি AI এর সাহায্যে নিজের জন্য ভয়েস ওভার জেনারেট করতে চান তাহলে এটি একটি দুর্দান্ত AI টুল। এই ওয়েবসাইটের সাহায্যে, আপনি শুধু টেক্সট টাইপ করে নিজের জন্য ভয়েস ওভার তৈরি করতে পারেন। এটি মাত্র 10 মিনিটে ফ্রিতে ভয়েস জেনারেশনের এবং 10 মিনিটের ট্রান্সক্রিপশন সহ ফ্রি প্ল্যান প্রদান করে৷

Website Link

5. OpenAI API

মাইক্রোসফটের মালিকানাধীন OpenAI এর সাহায্যে আপনি ইমেজ জেনারেশন এবং স্পীচ টু টেক্সট ছাড়াও ডেটা এক্সট্রাকশন, ট্রান্সলেশন ইত্যাদি করতে পারেন।

Website Link

6. Midjourney

Midjourney হল একটি AI ইমেজ জেনারেটর, যার সাহায্যে আপনারা দুর্দান্ত ছবি তৈরি করতে পারবেন। এই AI টুলটি রিয়েলিস্টিক ছবি দিয়ে অনেক কিছু করতে পারে।তবে এই টুলে শুধুমাত্র কিছু অ্যাক্সেসই ফ্রিতে পাওয়া যায়। অন্যান্য ফিচারের জন্য আপনাকে অর্থ ব্যয় করতে হবে।

Website Link

7. Synthesia

আপনি এই টুলের সাহায্যে AI -জেনারেটেড ভিডিও তৈরি করতে পারেন। এর জন্য আপনাকে আপনার স্ক্রিপ্ট আপলোড করতে হবে। তারপর আপনাকে AI অ্যাঙ্করের সঙ্গে ভিডিও ক্রিয়েট করে দেওয়া হবে। তবে এর জন্য আপনাকে টাকা খরচ করতে হবে।

Website Link

8. Soundraw

আপনি যদি একজন সঙ্গীত প্রেমী হয়ে থাকেন এবং গান শোনা এবং তৈরি করা আপনার শখ হয়ে থাকে তাহলে এই টুলটি আপনার জন্য দুর্দান্ত হতে চলেছে। মিউজিক জেনারেট করার জন্য Soundraw একটি দুর্দান্ত টুল।

Website Link

9. Slides AI

আপনি যদি চাকরি করেন তবে এই টুলটি আপনার অনেক কাজে আসবে। এই AI টুলের সাহায্যে আপনি কয়েক ঘণ্টার কাজ কয়েক মিনিটেই করতে পারবেন। এই টুলটির সাহায্যে দীর্ঘ প্রেজেন্টেশন অনেক দ্রুত তৈরি করা যায়।

Website Link

10. Elai

এটি এই তালিকার আরেকটি ভিডিও জেনারেটর টুল। আপনি যদি একজন ক্রিয়েটর হয়ে থাকেন তাহলে এই টুলটির সাহায্যে আপনি AI ভিডিও অ্যাঙ্কর দিয়ে আপনার চ্যানেলের জন্য ভিডিও তৈরি করতে পারেন।

Website Link

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন