মার্কেটে আসছে ভারতের প্রথম 10,000 এর বাজেটে 11GB RAM এর শক্তিসম্পন্ন স্মার্টফোন

HongKong এর স্মার্টফোন নির্মাতা কোম্পানি Tecno তাদের Spark মোবাইল সিরিজের মধ্যে ভারতে একটি নতুন ফোন লঞ্চ করার জন্য পুরোপুরি তৈরি। কোম্পানি 7 জুলাই তাদের লো বাজেট ফোন ‘Spark 8P’ লঞ্চ করতে চলেছে, এই ফোনটি ভারতের আগে আন্তর্জাতিক মার্কেটে লঞ্চ করা হয়েছে। কোম্পানি এই স্মার্টফোনের সাথে আরও একটি লো বাজেটের স্মার্টফোন লঞ্চ করতে চলেছে, যা ‘Tecno Spark 9’ নামে এন্ট্রি নেবে। এই ফোনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার হল এই ফোনটি 10,000 টাকার কম দামে ভারতের প্রথম এমন ফোন যেই ফোনে 11GB র‍্যাম থাকবে।

Amazon India তে হবে সেল

কোম্পানি একটি টুইটে জানিয়েছে যে Tecno Spark 9 ও শীঘ্রই পেশ করা হবে। তবে এর লঞ্চের তারিখ সম্পর্কে এখনো কোনো তথ্য দেওয়া হয়নি। কোম্পানির দাবি অনুযায়ী এই ফোনটি 11 জিবি র‌্যাম সহ ভারতের প্রথম ফোন হবে, যা অ্যামাজন ইন্ডিয়াতে সেল এর জন্য পাওয়া যাবে। এই ফোনটি নিয়ে অ্যামাজন ইন্ডিয়াতে একটি মাইক্রো সাইটও তৈরি করা হয়েছে, যেখানে এই আসন্ন ডিভাইসের ফিচার গুলির সাথে দাম সম্পর্কেও তথ্য দেওয়া হয়েছে।

Tecno Spark 9-এ থাকবে এইসব ফিচারগুলি

কোম্পানি এই ফোনটি 10,000 টাকারও কম দামে পেশ করবে। এছাড়াও, এই ডিভাইসটিতে 5,000 mAh ব্যাটারি, 128 GB RAM, Android 12 এবং G37 অক্টা কোর MediaTek প্রসেসর থাকবে। এছাড়াও এই ফোনে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে দেওয়া হবে।

Tecno Spark 8P

লিক হওয়া রিপোর্ট অনুযায়ী Tecno এর এই নতুন ফোনটি 20:9 অ্যাসপেক্ট রেশিওতে পেশ করা হয়েছে, যা 6.6-ইঞ্চি FullHD+ ওয়াটারড্রপ নচ ডিসপ্লে সাপোর্ট সহ পেশ করা হয়েছে। এই Spark 8P-এর স্ক্রিনটি একটি IPS LCD প্যানেলে নির্মিত হবে, যা 90Hz রিফ্রেশ রেট সাপোর্ট করবে। TECNO Spark 8P অ্যান্ড্রয়েড 11 আউট অফ দ্য বক্সে লঞ্চ করা হবে, যা অক্টা-কোর প্রসেসর সহ MediaTek-এর Helio G70 চিপসেটে চলবে।

ফটোগ্রাফির জন্য, TECNO Spark 8P ফোনে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে। এই ফোনের ব্যাক প্যানেলে LED ফ্ল্যাশ সহ একটি 50-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকবে। এই ফোনের অন্য দুটি ব্যাক সেন্সর এখনও প্রকাশ করা হয়নি, তবে নতুন Tecno মোবাইলটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টেকনোলজি সাপোর্ট করবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে।

TECNO Spark 8P একটি ডুয়াল সিম ফোন যা 4G VoLTE সাপোর্ট করবে। এছাড়াও বেসিক কানেক্টিভিটি ফিচার সহ সিকিউরিটির জন্য এই ফোনের সাইড প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এমবেডেড পাওয়ার বাটন দেওয়া হবে। এছাড়াও এই টেকনো মোবাইলটি ফেস আনলক ফিচার সাপোর্ট করবে। পাওয়ার ব্যাকআপের জন্য, Tecno Spark 8P ফোনে একটি 5,000mAh ব্যাটারি থাকবে, যা 10W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here