শীঘ্রই ভারতে আসছে 5000mAh ব‍্যাটারী ও 64MP কোয়াড ক‍্যামেরাওয়ালা Realme 7i, লাইভ হল সাপোর্ট পেজ

টেক কোম্পানি রিয়েলমি ভারতে একের পর এক স্মার্টফোন লঞ্চ করেই চলেছে। কয়েক দিন আগেই কোম্পানি ভারতে রিয়েলমি নার্জো 20 সিরিজ ও রিয়েলমি 7 সিরিজ পেশ করেছিল। এবার খবর পাওয়া গেছে কোম্পানি খুব তাড়াতাড়ি তাদের Realme 7i ফোনটি খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ করতে চলেছে। রিয়েলমি ইন্ডিয়ার ওয়েবসাইটে Realme 7i ফোনটি স্পট করা হয়েছে যার ফলে স্পষ্ট বোঝা যাচ্ছে শীঘ্রই ভারতে ফোনটি পেশ করা হবে। ইন্দোনেশিয়াতে আগেই ফোনটি লঞ্চ করা হয়েছে, তাই আমরা ফোনটির ফিচার ও স্পেসিফিকেশন আগেই জেনে গেছি।

আরও পড়ুন: কমে গেছে 6000mAh ব‍্যাটারী ও 64MP ক‍্যামেরাওয়ালা Samsung Galaxy M31s এর দাম, জেনে নিন কতটা সস্তা হল

টুইট করেছেন মাধব শেঠ

এই সাপোর্ট পেজটি mysmartprice ওয়েবসাইটে স্পট করা হয়েছে। এছাড়া কোম্পানির ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ টুইটের মাধ্যমে একটি ফোনের ফোটো শেয়ার করে ফোনটির লঞ্চ টীজ করেছিলেন। টুইটে শেয়ার করা ফোনটির রেয়ার ক‍্যামেরা হুবহু Realme 7i এর মতোই দেখতে। তবে এখনও পর্যন্ত ফোনটির লঞ্চ ডেট সম্পর্কে অফিসিয়ালি কিছু বলা হয়নি।

ইন্ডিয়ান র‍্যাম ও স্টোরেজ ভেরিয়েন্ট

অন‍্যদিকে ভারতের বিখ্যাত টিপস্টার মুকুল শর্মা টুইট করে Realme 7i এর ইন্ডিয়ান র‍্যাম ও স্টোরেজ ভেরিয়েন্টের সঙ্গে সঙ্গে এর কালার ভেরিয়েন্ট সম্পর্কেও জানিয়েছেন। লিক অনুযায়ী ভারতে ফোনটি 4 জিবি র‍্যামের সঙ্গে 64 জিবি মেমরি এবং 4 জিবি র‍্যামের সঙ্গে 128 জিবি মেমরি ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। এছাড়া ফোনটি Fusion Blue ও Fusion Green কালার ভেরিয়েন্টে সেল করা হবে বলে জানা গেছে। ইন্দোনেশিয়াতে ফোনটির 8 জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ ভেরিয়েন্ট লঞ্চ করা হয়েছিল, ফলে ভারতে Realme 7i এর দাম‌ও কম হবে।

আরও পড়ুন: এখন আরও সস্তা Samsung Galaxy M01 ও Galaxy M11 স্মার্টফোন, দাম কমল 1,000 টাকা

দাম

ইন্দোনেশিয়াতে ফোনটির 8 জিবি র‍্যাম ও 128 জিবি স্টোরেজ ভেরিয়েন্ট 3,199,000 IDR (প্রায় 15,800 টাকা) দামে পেশ করা হয়েছিল। লিকে বলা হয়েছে কম র‍্যাম ও স্টোরেজ থাকার ফলে ভারতে ফোনটির দাম 10,000 টাকার আশেপাশে হতে পারে।

স্পেসিফিকেশন

কোম্পানির পক্ষ থেকে Realme 7i ফোনটি 20:9 আসপেক্ট রেশিওর সঙ্গে পেশ করা হয়েছে এবং এতে 1600 × 720 পিক্সেল রেজলিউশনযুক্ত 6.5 ইঞ্চির এইচডি+ এলসিডি ডিসপ্লে আছে। ফোনটির স্ক্রিন ওয়াটারপ্রুফ করার জন্য এতে P2i কোটিং ব‍্যবহার করা হয়েছে। এই ডিসপ্লে 90 হার্টস রিফ্রেসরেটে কাজ করে এবং এর স্ক্রিন টু বডি রেশিও 82.3 শতাংশ। Realme 7i ফোনটি অ্যান্ড্রয়েড 10 এর সঙ্গে পেশ করা হয়েছে যা রিয়েলমি ইউআইতে কাজ করে। এছাড়া এই ফোনটি 2 গিগাহার্টস ক্লক স্পীডযুক্ত অক্টাকোর প্রসেসরের সঙ্গে 11 ন‍্যানোমিটার টেকনিকে তৈরি কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 662 চিপসেটে  রান করে।

আরও পড়ুন: লিক হল Google Pixel 4a 5G এর স্পেসিফিকেশন, লঞ্চ হতে পারে 30 সেপ্টেম্বর

ফোটোগ্রাফির জন্য Realme 7i তে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই সেট‌আপে এফ/1.8 অ্যাপার্চারযুক্ত 64 মেগাপিক্সেলের প্রাইমারি ক‍্যামেরা সেন্সরের সঙ্গে এফ/2.2 অ্যাপার্চারযুক্ত 8 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, এফ/2.4 অ্যাপার্চারযুক্ত 2 মেগাপিক্সেলের ম‍্যাক্রো লেন্স ও একটি 2 মেগাপিক্সেলের B&W সেন্সর দেওয়া হয়েছে। সেলফির জন্য এই ফোনে এফ/2.1 অ্যাপার্চারযুক্ত 16 মেগাপিক্সেলের Sony IMX471 সেন্সর আছে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য Realme 7i তে 18 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টেড 5,000 এম‌এএইচ ব‍্যাটারী দেওয়া হয়েছে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

    

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here