2022 TVS iQube বনাম Ather 450X: কোন ইলেকট্রিই স্কুটিটি বেশি শক্তিশালী, জেনে নিন বিস্তারিত

TVS মোটর কোম্পানি সম্প্রতি ভারতে TVS iQube প্রিমিয়াম ইলেকট্রিক স্কুটারের আপডেটেড 2022 লাইনআপ পেশ করেছে। আসলে ভারতীয় মোটরসাইকেল জায়ান্ট ইন্ডিয়ান ল অটো মার্কেটে TVS iQube-এর দুটি নতুন ভেরিয়েন্ট লঞ্চ করেছে, যেখানে বেশ কিছু আকর্ষণীয় ফিচার আছে। আপনি যদি এই নতুন ইলেকট্রিক স্কুটি কেনার কথা ভেবে থাকেন তাহলে এই পোস্টটি আপনার অনেক কাজে আসবে৷ এই পোস্টে আপনাদের জানাবো 2022 TVS iQube বনাম Ather 450X এর মধ্যে কোন ইলেকট্রিক স্কুটারটি সেরা।

ভারতে 2022 TVS iQube বনাম Ather 450X এর দাম

TVS iQube রেঞ্জ বেস ভেরিয়েন্টের জন্য 98,564 টাকা (অন-রোড দিল্লি) থেকে শুরু হয় এবং মিড-স্পেক S ভেরিয়েন্টের দাম 1.08 লক্ষ টাকা (অন-রোড দিল্লি)। এর একটি রেঞ্জ-টপিং ST ভার্সনও রয়েছে, তবে কোম্পানি এখনও সেই ভার্সনের দাম সম্পর্কে কোনও তথ্য দেয়নি। যাইহোক, 999 টাকা টোকেন বুকিং মূল্যে iQube ST বুক করা যেতে পারে। তবে স্থান এবং রাজ্য-ভিত্তিক কর এবং ভর্তুকিগুলির উপর নির্ভর করে এই দাম পরিবর্তিত হতে পারে।

Ather 450X সিঙ্গেল ভেরিয়েন্টে আসে এবং মহারাষ্ট্রে এই স্কুটারটির দাম 1,28,321 টাকা (এক্স-শোরুম)। স্থান এর উপর নির্ভর করে Ather 450X এর দামও পরিবর্তিত হতে পারে। এছাড়াও অন্ধ্রপ্রদেশ, কেরালা, তেলেঙ্গানা, মধ্যপ্রদেশ এবং তামিলনাড়ুতে এই স্কুটারের দাম সবচেয়ে বেশি।

2022 TVS iQube বনাম Ather 450X

ডিজাইন

স্টাইল এর ক্ষেত্রে, দুটি স্কুটারের ডিজাইনই ভিন্ন। Ather 450X সম্পর্কে কথা বললে, এটির টাইট এবং তীক্ষ্ণ ডিজাইনের কারণে এটি আরও স্পোর্টি লুক দেয়। LED এবং কালার কোডিং এর সাথে এর লুক বেশ ভালো দেখায়।

অন্যদিকে, 2022 TVS iCube দেখতে বেশ আধুনিক এবং এর ডিজাইনটিও বেশ আধুনিক। অপরদিকে এই স্কুটির ডিজাইনের তুলনায় এর কার্যক্ষমতার উপর বেশি জোর দেওয়া হয়েছে। iCube-এ একটি আকর্ষণীয় LED লাইটিং সেট-আপ এবং সামনে একটি ছোট উইন্ডস্ক্রিন রয়েছে।

স্পেসিফিকেশন এবং ফিচার

2022 TVS iQube সম্পূর্ণরূপে কাজ করা মেকানিকাল এবং TVS দাবি করে যে নতুন ইলেকট্রিক মোটর এখন থ্রটল প্রতিক্রিয়া এবং উন্নত ইকো মোডের জন্য পুনরায় কাজ করা হয়েছে। iQube একটি 4.4kW মোটর সহ পেশ করা হয়েছে যা মাত্র 4.2 সেকেন্ডে 0-40 স্প্রিন্ট করতে সক্ষম। বেস এবং এস ভেরিয়েন্টগুলি আগে দেখা 2.2kWh ব্যাটারি প্যাক থেকে একটি নতুন 32.kWh ব্যাটারি প্যাক পেয়েছে। এই দুটি ভেরিয়েন্ট 78kmph সর্বোচ্চ গতি প্রদান করতে সক্ষম। এর থেকে বড় 5.1kWh ব্যাটারি প্যাক সহ ST ভেরিয়েন্টটি 82kWh ক্ষমতা সম্পন্ন।

2022 TVS iQube এর দুটি মোড আছে – পাওয়ার এবং ইকোনমি; এতে রাইডারদের সহায়তা করার জন্য একটি Q-Assist মোড (বিপরীত)ও আছে। বেস ভেরিয়েন্টটি MID এর জন্য একটি ছোট 5-ইঞ্চি TFT ডিসপ্লে সহ আসে যেখানে হাই S এবং ST ভেরিয়েন্টগুলি 7-ইঞ্চি ইউনিট পায়। 2022 iQube এর Amazon Alexa কানেক্টিভিটি আছে যা ইউজারদের স্মার্ট হোম ডিভাইসের মাধ্যমে তাদের স্কুটারের সাথে যোগাযোগ করার অনুমতি দেয়।

Ather 450X একটি অধিক শক্তিশালী 6kW মোটর সহ পেশ করা হয়েছে যা 26Nm পিক টর্ক জেনারেট করে। এটি মাত্র 3.3-সেকেন্ডের 0-40kmph স্পিডে বদলে যায়। এই ই-স্কুটারটির সর্বোচ্চ স্পিড 80 কিলোমিটার প্রতি ঘণ্টা। এছাড়াও, Ather 450X একটি 2.9kWh লি-আয়ন ব্যাটারি আছে যা IP67 রেটযুক্ত।

Ather 450X চারটি রাইডিং মোড আছে, যেমন ওয়ার্প, স্পোর্ট, রাইড এবং ইকো। এছাড়াও, Ather একটি SmartEco মোড অন্তর্ভুক্ত করেছে যা পারফরম্যান্সের সাথে আপস না করে স্কুটার থেকে সর্বাধিক রেঞ্জ প্রদান করে। Ather 450X একটি 7-ইঞ্চি TFT টাচস্ক্রিন ডিসপ্লে দেখায় যা একটি MID রুপে কাজ করে এবং কানেক্টেড ফিচারের সাথে দ্বিগুণ হয়ে যায়। এটি 22-লিটার আন্ডার-সিট স্টোরেজ এবং রিভার্স মোড পায়।

রেঞ্জ এবং চার্জিং

ছোট ব্যাটারি প্যাক সহ, Ather 450X 116 কিমি রেঞ্জ দাবি করে, তবে প্রকৃত রেঞ্জ প্রায় 85 কিমি। Ather এর অনবোর্ড ব্যাটারি প্যাক Ather Dot চার্জারের সাথে 0 শতাংশ থেকে 80 শতাংশ পর্যন্ত চার্জ হতে প্রায় 3 ঘন্টা 35 মিনিট সময় লাগে৷

অন্যদিকে, 2022 TVS iQube নতুন এবং বড় ব্যাটারি প্যাকের সাথে বেস এবং S ভেরিয়েন্টে যথাক্রমে 75km এবং 100km রেঞ্জ প্রদান করে। হাই-স্পেক ST ভেরিয়েন্ট এক চার্জে 145 কিমি রেঞ্জ প্রদান করে। ST ভার্সনে একটি 1.5kW ফাস্ট চার্জিং অপশন দেওয়া হয়েছে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here