Categories: খবর

BSNL ইউজার্সদের জন্য সুখবর! 100 টাকার কমেও এসে গেল দুটি অতুলনীয় প্ল‍্যান, পাওয়া যাবে অনেক ডেটা

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) অনেকদিন ধরেই রিলায়েন্স জিও, এয়ারটেল আর ভোডাফোন আইডিয়ার মতো প্রাইভেট টেলিকম কোম্পানি গুলির সাথে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নতুন আর অতুলনীয় প্ল‍্যান পেশ করছে। আরো একবার BSNL সব প্রাইভেট কোম্পানি গুলিকে প্রতিদ্বন্দ্বিতা দেওয়ার জন্য 100 টাকার কমে দুটি প্ল‍্যান পেশ করল। এই দুটি স্পেশাল ট‍্যারিফ ভাউচার্স (STV) ক‍্যাটাগরিতে আসে। নতুন STV প্ল‍্যান 75 টাকা আর 94 টাকার। এটুকুই না এসটিভি লঞ্চ করার সাথেই বিএস‌এন‌এলের দুটি পুরোনো রিচার্জ প্ল‍্যান বন্ধ করে দিয়েছে। আসুন আগে আপনাকে নতুন লঞ্চ হ‌ওয়া প্ল‍্যান সম্পর্কে জানাই।

BSNL এর 75 টাকার STV প্ল‍্যান

BSNL এর 75 টাকার স্পেশাল ট‍্যারিফ ভাউচার (STV) তে পাওয়া লাভের কথা বলা হলে এই প্ল‍্যানে ইউজার্সরা 60 দিনের বৈধতা পাবে। এছাড়া এই প্ল‍্যানে 2GB ফ্রি ডেটাও পাবেন। এটুকুই না সরকারি টেলিকম কোম্পানির এই প্ল‍্যানে যেকোনো নেটওয়ার্কে 100 মিনিট ফ্রি কলিং এর লাভের সাথে 60 দিনের জন‍্য ফ্রি BSNL ডিফল্ট টিউন পাওয়া যাবে। ফ্রি কলিং মিনিট শেষ হ‌ওয়ার পরে কল করলে 30 পয়সা প্রতি মিনিট হিসেবে চার্জ হবে।

BSNL এর 94 টাকার STV প্ল‍্যান

আবার সরকারি টেলিকম কোম্পানি BSNL এর 94 টাকার স্পেশাল ট‍্যারিফ ভাউচাথের ভ‍্যালিডিটি 90 দিনের। এই প্ল‍্যানে ইউজার্সরা 90 দিনের জন্য মোট 3GB ডেটা পাবে। আবার এই প্ল‍্যানে যেকোনো নেটওয়ার্কে কল করার জন্য ফ্রি 100 মিনিট ভ‍্যালিডিটি পাবেন। এছাড়া 60 দিনের জন্য ফ্রি BSNL ডিফল্ট টিউন পাবেন। ফ্রি কলিং মিনিট শেষ হ‌ওয়ার পরে কল করার জন্য 30 পয়সা প্রতি মিনিট হিসেবে চার্জ ইউজার্সদের থেকে নেওয়া হবে।

BSNL এর এই ইউজার্সরা ফ্রি 4G সিম পাবে

আপনাকে বলে দিই যে এই অফারের লাভ সব ইউজার্সরা নিতে পারবে না। এই অফার কেবদ মাত্র সেইসব ইউজার্সরা পাবে যারা অন্য অপারেটর থেকে মোবাইল নাম্বার পোর্টাবিলিটি এর মাধ্যমে BSNL এ সুইচ করছে নাহলে নতুন বিএস‌এন‌এল গ্রাহক যারা হবে। এছাড়া যারা নতুন এবং MNP ইউজার্স সিম নেবেন তাদের প্রথম রিচার্জ কম করে 100 টাকা করতে হবে। BSNL অফিসিয়ালি একটি বয়ান দিয়ে বলেছে যে তারা 1 জুলাই 2021 থেকে 30 সেপ্টেম্বর 2021 পর্যন্ত ফ্রি 4G সিম কার্ডের অফার পেশ করবো। এর মাধ্যমে তারা নিজের মান্থলি সিম সেল, ইউজার বেস আর রেভিনিউ বাড়াতে চায়।

কিভাবে পাবেন ফ্রি BSNL এর 4G সিম

এর জন‍্য গ্রাহকদের বিএস‌এন‌এল গ্রাহক সেবা কেন্দ্রে যেতে হবে। এখানে আপনি আইডেন্টিটি প্রুফ এবং অ্যাড্রেস প্রুফের মতো ডকুমেন্ট সাবমিট করতে হবে। এছাড়া আপনি নিজের কাছের বিএস‌এন‌এলের রিটেল শপেও যেতে পারেন। গুরুত্বপূর্ণ কথা হলো যে এই অফারটি কেবল মাত্র কেরালা সার্কেলের জন‍্য‌ই উপলব্ধ।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন