Categories: খবর

দীর্ঘ রেঞ্জ এবং লেটেস্ট ফিচার সহ ভারতে আসতে চলেছে এই 4টি শক্তিশালী Electric Scooters

ভারতের পাশাপাশি সারা বিশ্বে বৈদ্যুতিক গাড়ির চাহিদা বাড়ছে। একই সময়ে, ভারত সারা বিশ্বে এই বাজারে একটি বড় খেলোয়াড় হয়ে উঠছে। ভারতে নতুন এবং পুরানো গাড়ি নির্মাতারা নতুন বৈদ্যুতিক যানবাহন চালু করছে যা ক্রমবর্ধমান পরিবেশগত সমস্যা এবং ক্রমবর্ধমান তেলের দামকে নিয়ন্ত্রণ করছে। এটিকে সামনে রেখে, ATD গ্রুপ এবং SRAM এবং MRAM এর যৌথ উদ্যোগ ক্যানোপাস ব্র্যান্ডের অধীনে বৈদ্যুতিক স্কুটার বিভাগে প্রবেশ করেছে। এই প্রবেশের পরে, কোম্পানি শীঘ্রই ক্যানোপাস ব্র্যান্ডের অধীনে 4টি দুর্দান্ত ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে। যদিও কোম্পানি এই ই-স্কুটারগুলি কবে ভারতের বাজারে আনবে তা এখনও স্পষ্ট নয়।

এই চারটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করা হবে

ক্যানোপাস ভারতে চারটি নতুন ইলেকট্রিক স্কুটার মডেল লঞ্চ করবে। নতুন মডেলগুলি হল অরোরা, স্কারলেট, কোলেট এবং ভ্যালেরিয়া। কোম্পানি দাবি করেছে যে নতুন পণ্যটি পেটেন্ট করা জার্মান এবং কোরিয়ান প্রযুক্তি যেমন ট্রান্সমিশনের জন্য CAMIVT, কন্ট্রোলারের জন্য FOC প্রযুক্তিকে একীভূত করবে। তাদের একটি মোটরও থাকবে, যার সম্পর্কে কোম্পানির দাবি, বিদ্যুৎ সাশ্রয়ের জন্য একটি নতুন প্রযুক্তি ব্যবহার করা হবে।

নতুন ইলেকট্রিক স্কুটারটি দেশীয় হতে চলেছে

এছাড়া পরামর্শের জন্য বিভিন্ন কারিগরি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। ক্যানোপাসের গবেষণা ও উন্নয়ন কেন্দ্র আহমেদাবাদে প্রতিষ্ঠিত হয়েছে এবং কোম্পানি রাজস্থানে তার পণ্য স্থাপনের পরিকল্পনা করছে। ক্যানোপাস ঘোষণা করেছে যে 2022 সালের এপ্রিল থেকে, কোম্পানি 99% দেশীয় স্কুটার উত্পাদন শুরু করবে।

30 মিনিটে হবে 80% ব্যাটারি চার্জ

নতুন ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি চার্জ হতে 4-5 ঘন্টা সময় লাগবে। তবে, কোম্পানি দাবি করেছে যে এই প্রযুক্তিটি মাত্র 30 মিনিটে 80% পর্যন্ত চার্জ করতে আপগ্রেড করা হবে। এটি ব্যাটারি প্রতিস্থাপন বা অদলবদল করার বিকল্প দিয়ে সজ্জিত। একই সময়ে, চার্জিং স্টেশনের প্রাপ্যতা অফিসিয়াল অ্যাপে নির্দেশিত হবে।

কম দামে বেশি রেঞ্জ পাওয়া যাবে

কোম্পানী কলেজ ছাত্রদের থেকে শুরু করে স্থানীয় বাজারের লোক এবং স্বল্প দূরত্বে ভ্রমণকারী পরিষেবা শ্রেণীর লোকেদের জন্য বিভিন্ন পরিষেবার সাথে তার ই-স্কুটারগুলি চালু করবে। কোম্পানির প্রচেষ্টা হল এর স্কুটারগুলি গ্রাহকদের কম দামে দীর্ঘ পরিসরের সুবিধা দেবে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন