Categories: খবর

এক্সক্লুসিভ : 14,990 টাকা দামে লঞ্চ হবে 4 জিবি র‍্যাম ও হ‍্যালো নচ ডিসপ্লেওয়ালা ভিভো ওয়াই95

91মোবাইলস 2 সপ্তাহ আগেই খবর দিয়েছিল যে ভিভো ইন্ডিয়া খুব তাড়াতাড়ি ভারতে তাদের নতুন স্মার্টফোন ভিভো ওয়াই95 লঞ্চ করবে। আমরা খবরে আরও বলেছিলাম যে এই ফোনটিতে “ভি” শেপের হ‍্যালো নচ ডিসপ্লের ডিজাইন থাকবে এবং কোম্পানি ওয়াই95 ফোনটি মূলত অফলাইন মার্কেট ও রিটেইল স্টোরে সেল করার জন্য এদেশে লঞ্চ করবে। আজ আরও এক্সক্লুসিভ ভাবে জানা গেছে ভিভো ওয়াই95 ভারতে 14,990 টাকা দামে লঞ্চ করা হবে।

এক্সক্লুসিভ : 14,990 টাকা দামে লঞ্চ হবে 4 জিবি র‍্যাম ও হ‍্যালো নচ ডিসপ্লেওয়ালা ভিভো ওয়াই95

রিটেইল মার্কেটের কিছু সূত্র থেকে জানা গেছে ভিভো ওয়াই95 খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হতে চলেছে। ভিভো ওয়াই95 14,990 টাকা দামে লঞ্চ করা হবে। ফোনটি অফলাইন বাজারে লঞ্চ করা হবে যা আগামী কিছু দিনের মধ্যে রিটেইল স্টোরে সেল করা হবে। এই ফোনটির সবচেয়ে বড় বিশেষত্ব এর হ‍্যালো নচ ডিসপ্লে। অর্থাৎ ভিভো ওয়াই95 এ বেজল লেস স্ক্রিনের ওপর দিকে ছোট ভি শেপের নচ দেখা যাবে এবং এর মধ্যেই সেলফি ক‍্যামেরা থাকবে।

ভিভো ওয়াই95 এর ফিচার ও স্পেসিফিকেশন হল এই ফোনটি 19:9 আসপেক্ট রেশিওর সঙ্গে 6.22 ইঞ্চির বড় ডিসপ্লের সঙ্গে পেশ করা হবে। ফোনটি অ্যান্ড্রয়েড অরিওসহ পেশ করা হবে যা মিডিয়াটেক হেলিও পি22 চিপসেটে রান করবে।ভিভো এই ফোনটি 4 জিবি র‍্যামের সঙ্গে লঞ্চ করবে। এই ফোনে 64 জিবি ইন্টারনাল স্টোরেজ দেখা যাবে যা মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে 256 জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

স‍্যামসাঙের দীপাবলির উপহার : 5,000 টাকা পর্যন্ত কমল ফোনের দাম, জেনে নিন কোন কোন ফোনের দাম কমেছে

ওয়াই95 এর ব‍্যাক প‍্যানেলে ডুয়েল ক‍্যামেরা সেট‌‌আপ দেওয়া হবে। এতে এল‌ইডি ফ্ল্যাশযুক্ত 13 মেগাপিক্সেল ও 5 মেগাপিক্সেলের ক‍্যামেরা সেট‌‌আপ থাকবে। সেলফির জন্য এতে 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেখা যাবে। ভিভো এই ফোনে এআই টেকনোলজি ব‍্যবহার করবে। ডুয়েল সিম ও 4জি এলটিইর সঙ্গে এতে বেসিক কানেক্টিভিটি সাপোর্ট করে। পাওয়ার ব‍্যাক‌আপের জন্য এতে 3,260 এম‌এএইচ ব‍্যাটারী দেখা যেতে পারে।