ছুটিতে বাচ্চাদের জন্য সেরা 10টি সিনেমার তালিকা, মনোরঞ্জনের পাশাপাশি সুশিক্ষাও পাবে ছোটরা

জুন মাসটি ছোট বাচ্চাদের জন্য একটু বেশিই স্পেশাল, কারণ এইসময় থাকে গরমের ছুটি থাকে। পড়াশোনা এবং খেলাধুলা তো আছেই, এছাড়াও যারা সিনেমা দেখতে ভালোবাসে তারা গরমের ছুটিতে এই 10টি ‘ছোটদের সিনেমা’ দেখতে পারে। এই সিনেমাগুলি OTT প্ল্যাটফর্মে দেখা যাবে। শুধুমাত্র মনোরঞ্জনই নয়, পাশাপাশি এই সিনেমার মধ্যে লুকিয়ে থাকা মেসেজগুলি আপনার সন্তানদের ভাল শিক্ষা ও মূল্যবোধ প্রদান করবে।

10টি সেরা ছোটদের সিনেমা এবং অ্যানিমেটেড মুভি

               ফিল্ম
              প্ল্যাটফর্ম
            IMDb রেটিং
Coco Disney+ Hotstar 8.4/10
Epic Disney+ Hotstar 6.6/10
Big Hero 6 Disney+ Hotstar 7.8/10
Mr. Peabody & Sherman Amazon Prime Video 6.8/10
Frozen Amazon Prime Video 7.4/10
Chillar Party Netflix 7.5/10
The Croods Netflix 7.2/10
Raya and the Last Dragon Disney+ Hotstar 7.3/10
Wreck-it Ralph Disney+ Hotstar 7.7/10
The Smurfs SonyLIV 5.4/10

Coco

এই সিনেমায় বাড়ির বাচ্চাদের সাথে পরিবারের বড়দের মধ্যে নিবিড় সম্পর্ক দেখানো হয়েছে। এই সিনেমায় যৌথ পরিবারের বিভিন্ন সম্পর্ক দেখানো হয়েছে। এই মিউজিক্যাল অ্যানিমেটেড সিনেমাটি দেখলে আপনার চোখে জল আসবেই। এই সিনেমাটি OTT প্ল্যাটফর্ম Disney Plus Hotstar এ দেখা যাবে।

Epic

এই সিনেমাটি শুধু বাড়ির বাচ্চাদের নয় আপনাকেও ভাবতে বাধ্য করবে। এই সিনেমাটির কাহিনি সম্পর্কে আমি আগে থেকে জানাব না তবে আপনার আশেপাশের গাছপালা এবং ছোট পোকামাকড় ও পতঙ্গগুলি আপনার জীবন এবং এই পৃথিবী ও পরিবেশে বিশাল অবদান রাখে। এই সিনেমার কাহিনি ভীষণ ইউনিক এবং এই সিনেমাটি Disney Plus Hotstar এ দেখা যাবে।

Big Hero 6

শুধুমাত্র রক্তের সম্পর্কই আপনার পাশে থাকবে এটা কিন্তু একেবারেই সত্যি নয়। যে কোন বহিরাগতের সাথে আপনার ভালো সম্পর্ক থাকতে পারে, সেটা একটা পোষা প্রাণীও হতে পারে। কঠিন পরিশ্রম যে কোন ব্যক্তিকে তার কাজে সফল করতে পারে। সংগ্রাম, সাফল্য এবং বন্ধুত্বের এমনই এক কাহিনি এই সিনেমায় দেখানো হয়েছে যা Disney Plus Hotstar এ দেখা যাবে।

Mr. Peabody & Sherman

আপনি যদি আপনার সন্তানদের ইতিহাস পড়াতে চান এবং বিশ্বের ইতিহাসের সাথে সম্পর্কিত রোমাঞ্চকর তথ্য জানাতে চান তাহলে এই সিনেমাটি একটি ভালো উপায়। এই সিনেমায় বাচ্চাদের হাতে একটি টাইম মেশিন চলে আসে যার ফলে সে ঘটনাক্রমে ইতিহাসের বিভিন্ন সময়ে ভ্রমণ করে। পৃথিবীতে ঘটে যাওয়া ইতিহাসের বিভিন্ন সময় এবং গুরুত্বপূর্ণ ঘটনা একই সিনেমায় দেখানো হয়েছে। এই সিনেমাটি Amazon Prime Video তে দেখা যাবে।

Frozen

এই সিনেমায় দুই বোনের ভালোবাসাকে দেখানো হয়েছে। কীভাবে একজন রাজকন্যা তার হারিয়ে যাওয়া বোনকে খুঁজে পেতে সমস্ত সমস্যার সম্মুখীন হয়েছে সেটাই এই সিনেমায় দেখানো হয়েছে। আপনারা বাচ্চাদের সাথে নিয়ে Disney+ Hotstar-এ এই জাদুময় কাহিনিটি দেখতে পারেন।

Chillar Party

এই সিনেমায় একটি সমাজে বসবাসকারী একদল শিশুর কাহিনি যারা একটি বিপথগামী কুকুরকে ভীষণ ভালোবাসে। তারা সবাই মিলে সেই কুকুরটিকে সমাজ থেকে বাঁচানোর কাজ করে। এই সিনেমায় শিশুদের আত্মবিশ্বাস ও দৃঢ় মনোবল সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে। এই সিনেমাটি Netflix এ দেখা যাবে।

The Croods

এই সিনেমার কাহিনিতে সেই যুগের চিত্র তুলে ধরা হয়েছে যখন শুধুমাত্র ডাইনোসররাই পৃথিবী শাসন করত এবং মানব জাতির জন্মও হয়নি। সেই সময়ে Croods পরিবারই একমাত্র জীবিত ছিল, যারা আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের সময় এবং পৃথিবীতে ডাইনোসরদের ধ্বংসের সময় কোনওভাবে নিজেদের বাঁচিয়েছিল। এই সিনেমায় একটি সাধারণ পরিবারে ঘটে যাওয়া সমস্ত উত্থান-পতনের কাহিনি তুলে ধরা হয়েছে। বাবার সংগ্রাম, মায়ের স্বপ্ন থেকে শুরু করে ছেলে মেয়ের জীবনের নানা দিক সবকিছুই সুশিক্ষার মাধ্যমে এই সিনেমায় দেখানো হয়েছে। The Croods Amazon Prime Video তে দেখা যাবে।

Raya and The Last Dragon

আপনি যদি ড্রাগনের জাদুকরী জগতকে ভালোবাসেন তাহলে এই সিনেমাটি আপনার জন্য একটি দুর্দান্ত অ্যাডভেঞ্চার সফর হবে। ঐন্দ্রজালিক ক্ষমতাসমূহকে একটি পাথরে নিক্ষেপ করা এবং তারপরে সেটি পুনরুদ্ধার করার চেষ্টা এবং সেটিক সুরক্ষিত রাখার প্রয়াস রোমাঞ্চকর উপায়ে আপটাদের সিনেমাটির প্রতি আকৃষ্ট করবে। এই সিনেমাটি Disney Plus Hotstar এ দেখা যাবে।

Wreck-it Ralph

যেসব বাচ্চারা ভিডিও গেম খেলতে ভালোবাসে তাদের এই সিনেমাটি ভীষণ পছন্দ হবে। এই সিনেমাটি একটি ভিডিও গেমের মধ্যে উপস্থিত চরিত্রগুলির গল্প। আপনি 90 এর দশকে জন্মগ্রহণ করলেও, আপনি এই সিনেমায় আপনার প্রিয় গেমের চরিত্রগুলি দেখতে পাবেন যা খুব রোমাঞ্চকর। Wreck-it Ralph-এর পরে, এর দ্বিতীয় পার্ট Ralph Breaks the Internet ও রিলিজ হয়েছে এবং দুটি সিনেমাই Disney+ Hotstar-এ দেখা যাবে।

The Smurfs

সুপারহিট অ্যানিমেশন ফ্র্যাঞ্চাইজিগুলির মধ্যে একটি হল Smurfs, এটি একটি আলাদা জগৎ যেখানে সবাই নীল রঙের আর সবাই উচ্চিতার দিক থেকে ছোট বাচ্চাদের মতো। সেখানে সবকিছু ঠিকঠাক চলছিল কিন্তু কোনো না কোনোভাবে এই পৃথিবীর মানুষগুলো মানুষের পৃথিবীতে চলে আসে। আমাদের মত সাধারণ মানুষ এবং অন্যান্য বিশ্বের Smurf দের একসাথে দেখার বিষয়টি বেশ ইন্টারেস্টিং। OTT প্ল্যাটফর্ম sonyliv-এ Smurfs সিনেমাটি দেখা যেতে পারে।

নোট: উপরের তালিকায় যেসব সিনেমাগুলি রয়েছে সেগুলি ছাড়াও আপনি যদি মনে করেন যে এমন কোনও সিনেমা আছে যা শিশুদের দেখানো উচিত, তাহলে নীচের কমেন্ট বক্সে সেই সিনেমার নামটি শেয়ার করুন। আমরা এই তালিকায় আপনার প্রিয় শিশু সিনেমাগুলিও অন্তর্ভুক্ত করব।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here