Categories: খবর

জানা গেল Nokia 9.3 PureView এর ডিজাইন, এই ফোনে থাকবে 108MP + 64MP এর কোয়াড ক‍্যামেরা সেট‌আপ

যখন থেকে শোনা গেছে টেক কোম্পানি নোকিয়ার আপকামিং ফ্ল‍্যাগশিপ ফোন Nokia 9.3 PureView ব্র‍্যান্ডের প্রথম 108 মেগাপিক্সেল ও 64 মেগাপিক্সেল ক‍্যামেরা সেন্সরযুক্ত তখন থেকেই নোকিয়া ফ‍্যানদের সঙ্গে সঙ্গে গোটা টেক জগত এই ফোনটির জন্য অপেক্ষা করছে। বর্তমানে করোনা ভাইরাসের প্রভাবে নোকিয়া কোম্পানির স্মার্টফোন দেরি করে লঞ্চ হচ্ছে। তবে শোনা যাচ্ছে এই মাসেই কোম্পানি তাদের কয়েকটি ফোন লঞ্চ করবে। এবার আমাদের পাওয়া একটি খবর থেকে  Nokia 9.3 PureView এর লুক ও ডিজাইন জানা গেছে।

আরও পড়ুন: আর খেলা যাবে না PUBG, কিন্তু এই পাঁচটি গেম দেবে সেইরকমই মজা

নোকিয়া পাওয়ার ইউজার Nokia 9.3 PureView এর ক্লিয়ার কেস শেয়ার করেছে এবং এখন এটি ইন্টারনেটে ভাইরাল হচ্ছে। নতুন রিপোর্টে এই কেসটি শেয়ার করার সঙ্গে সঙ্গে সোর্স থেকে জানা গেছে Nokia 9.3 PureView এর কাজ প্রায় শেষ হয়ে গেছে এবং ডিভাইসের ফাইনাল টেস্টিং শুরু হতে চলেছে। ফোনটির প্রোডাকশন সেপ্টেম্বরের শেষে বা অক্টোবরের শুরুর দিকে শুরু হয়ে যাবে এবং এই বছরের শেষ কোয়ার্টারে মার্কেটে ফোনটি লঞ্চ করে দেওয়া হবে।

লুক ও ডিজাইন

Nokia 9.3 PureView এর ডিজাইন সম্পর্কে বলা হয়েছে এই ফোনটি বেজল লেস ডিজাইনে তৈরি করা হবে এবং ফ্রন্ট প‍্যানেলে ডিসপ্লে চারদিকে ধারের সঙ্গে মেলানো থাকবে। এই ফোনে কোনো নচ থাকবে না, সেলফির জন্য এতে পাঞ্চ হোল কাট আউট দেওয়া হবে। ফোটোয় ফোনটির ব‍্যাক প‍্যানেলে কার্ভড ডিজাইন দেখা গেছে ও ব‍্যাক প‍্যানেলে মাঝ বরাবর রাউন্ড শেপে কোয়াড রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হয়েছে। এই সার্কুলার রিঙের একদম মাঝখানে ফ্ল‍্যাশ লাইট আছে।

আরও পড়ুন: তবে কি ফিরে আসছে MISS CALL এর দিন? জেনে নিন কতটা বাড়তে পারে কল ও ডেটার দাম

Nokia 9.3 PureView এর ব‍্যাক প‍্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই। ফোনটির ব‍্যাক প‍্যানেলে নিচের দিকে ভার্টিক‍্যাল শেপে Nokia এর ব্র‍্যান্ডিং দেওয়া হয়েছে। এই ফোনের ডানদিকের প‍্যানেলে ভলিউম রকার বাটন ও পাওয়ার বাটন দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। ফোনের নিচের প‍্যানেলে ইউএসবি পোর্ট ও 3.5 এম‌এম হেডফোন জ‍্যাক দেওয়া হবে।

সম্ভাব্য স্পেসিফিকেশন

শোনা যাচ্ছে Nokia 9.3 PureView ফোনটি 120 হার্টস রিফ্রেশরেটযুক্ত ওএল‌ইডি ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হতে পারে। লিক অনুযায়ী এই ফোনে স‍্যামসাঙের 108 মেগাপিক্সেল প্রাইমারি ক‍্যামেরা সেন্সর দেওয়া হবে। এর সঙ্গেই এতে 64 মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর থাকবে। নোকিয়ার এই ফোনটি কার্ল জেসিস লেন্স এফেক্টের সঙ্গে লঞ্চ করা হবে বলে জানা গেছে।

আরও পড়ুন: 120Hz AMOLED ডিসপ্লে এবং 48MP কোয়াড ক‍্যামেরার সঙ্গে লঞ্চ হবে OnePlus 8T, লিক হয়েছে ফোটো

আশা করা হচ্ছে Nokia 9.3 PureView কোয়ালকম স্ন‍্যাপড্রাগন 865 চিপসেটের সঙ্গে লঞ্চ করা হবে। এই ফোনে 8 জিবি র‍্যাম দেওয়া হবে বলে জানা গেছে। তবে এই কথাও অস্বীকার করা যায় না যে এই ফোনটি একাধিক ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। Nokia 9.3 PureView সম্পর্কে কোনো তথ্য পেলেই পাঠকদের তৎক্ষণাৎ জানিয়ে দেওয়া হবে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন