Samsung ইউজাররা সাবধান! এখন ফোন আপডেট করলে হতে পারে খারাপ

টেক জগতে স‍্যামসাং সেইসব কোম্পানির লিস্টে নিজের জায়গা করে নিয়েছে যারা তাদের ইউজারদের সমস‍্যার প্রতি গুরুত্ব দেয় এবং সব সময় আরও উন্নত পরিষেবা দেওয়ার চেষ্টা করে। কিছু তা সত্ত্বেও কোম্পানিকে বেশ কিছু বার ব‍্যাপক বিপদে পড়তে হয়েছে। বর্তমানে স‍্যামসাং এমনই একটি সমস‍্যার সঙ্গে লড়াই করে চলেছে। কোম্পানি তাদের ইউজারদের সুবিধা দিতে গিয়ে আরও সমস‍্যায় ঠেলে দিয়েছে। আসলে কোম্পানির পক্ষ থেকে তাদের অন‍্যতম দুটি জনপ্রিয় স্মার্টফোন Samsung Galaxy M31 এবং Galaxy A70 এর জন্য নতুন সফটওয়্যার আপডেট জারি করেছিল। কিন্তু কোনো কারণে এই আপডেটে একটি বাগ সৃষ্টি হয় এবং যেসব স‍্যামসাং ইউজার এই আপডেট ইনস্টল করেছেন তাদের ফোন হ‍্যাং হয়ে গেছে এবং কাজ করা বন্ধ করে দিয়েছে।

আরও পড়ুন: লকডাউন উঠে যাওয়ার পর ভারতে লঞ্চ হতে পারে Realme TV, জানা গেল তথ্য

স‍্যামসাং তাদের Samsung Galaxy M31 এবং Galaxy A70 ফোনদুটির ইউজারদের জন্য এপ্রিল সিকিউরিটি প‍্যাচ জারি করেছিল। Galaxy M31 এর ক্ষেত্রে এই আপডেট বেশ কিছু দিন আগে এলেও Galaxy A70 তে এই মাসের শুরু থেকে এই আপডেট জারি করা হয়। এই আপডেটে একটি বাগ ধরা পড়েছে এবং যে সকল ইউজার তাদের ফোনে এই আপডেট ইনস্টল করেছেন তাদের ফোন খারাপ হয়ে গেছে। বিভিন্ন এলাকা থেকে খবর পাওয়া গেছে যে ইউজারদের ফোন এক জায়গায় ফ্রিজ হয়ে গেছে এবং হ‍্যাং হয়ে যাওয়ার পর কোনোরকম রেসপন্স করছে না।

মিডিয়া রিপোর্ট থেকে জানা গেছে Samsung Galaxy A70 এর ক্ষেত্রে হার্ডওয়্যার মিসম‍্যাচের কারণে এই সমস‍্যার সৃষ্টি হয়েছে। তবে Samsung Galaxy M31 এ এটি সফটওয়্যার প্রবলেম। দুটি ফোনেই এই নতুন আপডেট ইনস্টল করলে ফোন হ‍্যাং হয়ে যাচ্ছে। অনেকে আবার একে ফোন হ‍্যাকিং বললেও কোম্পানি একে বাগ বলে ঘোষণা করেছে, যা খুব তাড়াতাড়ি ঠিক করে দেওয়া হবে বলেও জানানো হয়েছে। অথচ অন‍্যদিকে যেসব Samsung Galaxy M31 এবং Galaxy A70 ইউজাররা এই আপডেট ইনস্টল করেননি তাদের ফোন ঠিকঠাক কাজ করছে।

আরও পড়ুন: Lenovo লঞ্চ করল সস্তা স্মার্টফোন A7, জেনে নিন এর ফিচার

অন‍্যদিকে গোটা দেশ জুড়ে লকডাউন কার্যকর থাকার ফলে স‍্যামসাঙের সার্ভিস সেন্টার‌ও এখন বন্ধ আছে এবং কোম্পানির কল সেন্টারেও এখন সীমিত সংখ‍্যক কর্মচারী কাজ করছে। তাই এই সমস‍্যার আকারও ক্রমশ বেড়ে চলেছে। এই সমস‍্যা আটকানোর জন্য কোম্পানি তাদের সমস্ত ইউজারদের তাদের ফোনে নতুন আপডেট ডাউনলোড ও ইনস্টল করতে বারণ করেছে।

কিছু ফোন বন্ধ হয়ে গেছে

প্রসঙ্গত জানিয়ে রাখি কোম্পানি তাদের Samsung Galaxy M10, M10s এবং M20 ফোন তিনটি ডিসকন্টিনিউ করার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানি তাদের এই ফোন তিনটি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে সরিয়ে দিয়েছে। এমনকি আমাজন ইন্ডিয়া থেকেও এখন আর Samsung Galaxy M10, M10s এবং M20 ফোনগুলি কেনা যাচ্ছে না। এর থেকেই বোঝা যায় কোম্পানি চুপচাপ ভারত থেকে এই ফোন তিনটি ডিসকন্টিনিউ করে দিয়েছে। এই তিনটি ফোন বাদ দেওয়ার পর দেশে এখন কোম্পানির সবচেয়ে অ্যাফোর্ডেবল স্মার্টফোন Samsung Galaxy M30। এই ফোনটির 3 জিবি র‍্যাম ভেরিয়েন্টের দাম 9,685 টাকা। অন‍্যদিকে ভারতে এই সিরিজে এখনও Galaxy M30s, Galaxy M21 এবং Galaxy M31 ফোনগুলি বেচা হয়।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here