ম্যাচবক্সের চেয়েও ছোট এই মোবাইলগুলো, দেখে নিন তালিকা

বড় স্ক্রিনের কারণে আজ মোবাইল ফোনের সাইজ অনেক বড় হয়ে গেছে। আপনি যদি লক্ষ্য করেন তবে আপনি দেখতে পাবেন যে ফোনটির দৈর্ঘ্য 6 ইঞ্চির বেশি হয়ে গেছে এবং লোকেরা এখন হালকা ফোন খুঁজছে। আমিও এমন একটি ছোট মোবাইলের খোঁজে ছিলাম হঠাৎ আমার মাথায় এই চিন্তা এলো যে বড় ফোন তো অনেক দেখা যায় কিন্তু পৃথিবীর সবচেয়ে ছোট মোবাইল কোনটি? আর এই মোবাইল ফোন কি ভারতে পাওয়া যায়? কিছুক্ষণ গবেষণার পর আমরা দেখতে পেলাম যে অনেক ছোট মোবাইল ফোন আছে যেগুলো দেখলে আপনি অবাক হয়ে যাবেন। বিশ্বের সবচেয়ে ছোট মোবাইল ফোনটিও ভারতে বিক্রির জন্য উপলব্ধ। এর পরে, আমরা এই ছোট ফোনগুলির একটি লিস্ট তৈরি করেছি যা আপনি দেখতে পারেন৷

সবথেকে ছোটো মোবাইল ফোন

Skyshop LBSTAR BM10

Skyshop LBSTAR BM10 হল বিশ্বের সবচেয়ে ছোট ফিচার ফোন। এই ফোনে 2G নেটওয়ার্ক সাপোর্ট সহ পাওয়া যায়। এই ফোনের ডিসপ্লে সাইজ মাত্র 0.66 ইঞ্চি। ফোনে কানেক্টিভিটির জন্য 2G এবং ব্লুটুথ সাপোর্ট করা হয়েছে। ফোনটিতে একটি ডুয়াল সিম কার্ড স্লট এবং একটি মেমরি কার্ড স্লট রয়েছে। এই ফোনে রয়েছে 32MB RAM এবং 32MB স্টোরেজ। মেমোরি কার্ডের সাহায্যে ফোনের স্টোরেজ 8GB পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনে ক্যামেরা পাবেন না। ফোনের সাইজ সম্পর্কে বললে, এটি 38.1 x 20.32 x 7.62 সেমি।

Galaxy Star

গ্যালাক্সি স্টার ফোনটি বিশ্বের সবচেয়ে ছোট সাইজের কিপ্যাড ফোন। ছোট আকারের এই মোবাইল ফোনে আপনি দুটি সিম ইনস্টল করার অপশন পাবেন। Galaxy Star ফোনে, আপনি 4G নেটওয়ার্কের জন্য সাপোর্ট পান: কানেক্টিভিটির জন্য GSM 900/1800/850/1900 ব্যান্ড এবং 2G নেটওয়ার্কের জন্য GSM 850/900/1800/1900MHz ব্যান্ড। আপনি যদি Jio গ্রাহক হন তবে আপনি এই ফোনটি ব্যবহার করতে পারবেন না। আপনি এই ফোনে ব্লুটুথ কানেক্টিভিটিও পাবেন। এই ছোটো ফোনটির সবচেয়ে বড় সুবিধা হল এটি সবচেয়ে কম পরিমাণে রেডিয়েশনও নির্গত করে। এই ফোনের সাইজ 67.8 x 27.8 x 12.4 সেমি।

IKALL K91 Ear Fit Mobile

IKALL K91 হল একটি ইন-ইয়ার ফিট মোবাইল৷ এই ফোনের ডিসপ্লে সাইজ 0.87 ইঞ্চি। এটি একটি সিমের সাপোর্ট করে। 2G সাপোর্ট সহ, এই ফোনটি Symbian 9.1 অপারেটিং সিস্টেমে চলে। এই ফোনে 500mAh ব্যাটারি দেওয়া হয়েছে। এর সাথে, একটি ব্লুটুথ ডায়ালার দেওয়া হয়েছে, যার সাহায্যে এটি অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে যুক্ত হয়। এর আকার সম্পর্কে বললে, এটি 5 x 1 x 10.2 সেমি। এর সাথে ফোনটিতে 3.5mm অডিও জ্যাকও দেওয়া হয়েছে।

IKALL K80 Dual Sim Pen Mobile

IKALL ব্র্যান্ড নতুন নতুন ডিজাইনের ফোন লঞ্চ করার জন্য পরিচিত। ফোনটি লঞ্চ করতে কলমের ডিজাইন এনেছে কোম্পানি। পেন ডিজাইনের এই ফোনটিতে 0.96 ইঞ্চি ডিসপ্লে, ডুয়াল সিম, এবং 8GB Expandeble স্টোরেজ, 0.3 মেগাপিক্সেল ক্যামেরা, এফএম রেডিও, শর্ট মিউজিক কী এবং টর্চ লাইটের মতো ফিচার রয়েছে। ফোনের ব্লুটুথ কানেক্টিভিটিও দেওয়া হয়েছে। এই ফোনের ব্যাটারি সম্পর্কে কোম্পানির দাবি যে এটি একটি সিঙ্গেল চার্জারে প্রায় 10 ঘন্টা ব্যাকআপ দেয়। আকার সম্পর্কে কথা বলতে গেলে, এটি 13.8 x 2.1 x 13.8 সেমি এবং ফোনটির ওজন 90 গ্রাম।

Blackzone Eco X

Blackzone Eco X ফোন আকারে ছোট হলেও এর ডিজাইন একেবারেই আলাদা। এই ফোনটি একটি গাড়ির ডিজাইনের মতো যা একটি ফ্লিপ ফোন। এই ফোনে ডুয়াল সিম সাপোর্ট দেওয়া হয়েছে। এর সাথে ফোনটিতে 1.80 ইঞ্চি কালার ডিসপ্লে দেওয়া হয়েছে। Blackzone Echo X ফোনের পিছনের প্যানেলে একটি 0.3-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরাও দেওয়া হয়েছে। ফোনটিতে 64 MB RAM এবং 64 MB স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ 32GB পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটিতে একটি 3.5mm জ্যাক রয়েছে। ফোনটিতে 1000mAh ব্যাটারি দেওয়া হয়েছে।

Mony Mint

চাইনিজ কোম্পানি Mony কয়েক বছর আগে একটি ক্রেডিট কার্ড, Mony Mint আকারের স্মার্টফোন লঞ্চ করে অনেক নাম করেছিল। এই স্মার্টফোনটি 4G কানেক্টিভিটি সহ একটি ছোট ফোন। এই ফোনটিতে 3 ইঞ্চি ডিসপ্লে রয়েছে। ফোনটিতে 1250mAh ব্যাটারি দেওয়া হয়েছে। স্মার্টফোনটিতে রয়েছে 1.5GHz কোয়াড কোর CPU। এই ফোনে 3GB RAM এবং 64GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে। ফোনের স্টোরেজ 128GB পর্যন্ত বাড়ানো যাবে। এই ফোনটিতে একটি 5MP রেয়ার ক্যামেরা এবং একটি 2MP ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

Jelly 2

Jelly 2 স্মার্টফোনটিও ছোট আকারের। এই ফোনটিতে একটি 3-ইঞ্চি ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন 480 x 384 পিক্সেল। এই ফোনের সাইজ ক্রেডিট কার্ডের মতোই। Jelly 2 ফোনটি মিডিয়াটেকের Helio P60 চিপসেটে 6GB র‍্যামের সাথে যুক্ত। এর সাথে ক্যামেরার কথা বললে, এতে একটি 16-মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা এবং একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। এর সাথে ফোনের ব্যাক প্যানেলে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। এই ফোনে 2000mAh ব্যাটারি দেওয়া হয়েছে।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here