100km রেঞ্জ সহ লঞ্চ হলো এই ব্যাটারি চালিত সাইকেল, জেনে নিন দাম

ই-ভেহিকেলের চাহিদা দেখে পুরোনো এবং নতুন অটো কোম্পানি গুলি একের পর এক ই-ভেহিকেল পেশ করছে। এই প্রতিযোগিতায় চীনের ই-বাইক নির্মাতা ENGWE নিজের ই-বাইক (Electric Bike) পেশ করেছে। কোম্পানি এই ইলেকট্রিক সাইকেলটিকে ENGWE X26 নামে পেশ করেছে। কোম্পানি এই ইলেকট্রিক বাইকটির সমন্ধে বলেছে, যে এটিকে রাফ এবং ভার্সেটাইল রাইডের জন্য ডিজাইন করা হয়েছে। এর সাথে এটির ডিজাইন, টপ স্পিড এবং রেঞ্জ‌ও অতুলনীয়। এই আর্টিকেলে এই বাইকটির দাম, স্পেসিফিকেশন এবং বিভিন্ন ফিচারসের বিস্তারিত তথ্য দেওয়া হবে।

লুক এবং ডিজাইন

ENGWE X26-এর লুক এবং ডিজাইনের কথা বলতে গেলে, এই ই- বাইকটি শহর এবং অফ রোড দুই জায়গাতেই ট্রাভেল করার জন্য ডিজাইন করা হয়েছে। এই ই-বাইকে 4 ইঞ্চি মোটা এবং 26 ইঞ্চি সাইজের টায়ার দেওয়া হয়েছে। এছাড়াও X26-এর পাওয়ারফুল ফ্রেম অধিক পেলোডের ক্যাপাসিটি প্রদান করে। এই ই-বাইকে পিছনে একজন যাত্রী বসানোর জন্য বাড়তি জায়গা‌ও দেওয়া হয়েছে।

বাইকটির ফ্রন্ট, মিডিল এবং রেয়ার সাস্পেশন বাইকের রাইডিং আরামদায়ক করে তোলে। এর সাথে ENGWE কোম্পানি বলেছে, যে X26-এর ইউনিক স্টাইল এটিকে আলাদা ডিজাইন প্রদান করে। এটির সাস্পেশনে এয়ার, মেকানিকাল শক অ্যাবজর্ভার এবং সামান্য সাস্পেনশন দেওয়া হয়েছে।

ডিজাইন, টপ স্পিড এবং রেঞ্জ

পাওয়ার এবং স্পেসিফকেশনের সাথে এই ENGWE X26-এর রেঞ্জ এবং টপ স্পিড দুটিই অসাধারণ। কোম্পানি সাইটের তথ্য অনুযায়ী এই ই-বাইকে 750W ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে, এই মোটরটি 1,000W পিকে পৌঁছাতে পারে। এই বাইকে রাইডার 50km-এর টপ স্পিড পেয়ে যাবে। এই বাইকে তিনটি রাইডিং মোড, যথা-নরমাল, স্পোর্ট এবং অ্যাসিস্ট রাইডিং উপলদ্ধ।

রেঞ্জের কথা বলতে গেলে, বাইকটি নরমাল মোডে প্রায় 100 কিমি (57.7 মাইলস) পর্যন্ত যেতে সক্ষম। এর সাথে ওয়েবসাইটে বলা হয়েছে ENGWE X26-এ একটি প্রাইমারি বিল্ট-ইন ব্যাটারি এবং একটি সেকেন্ডারি রিমুভেবল 9.6Ah ব্যাটারি দেওয়া হয়েছে। ইউনিক ব্যাটারিটিকে চার্জ করার সাথে রিপ্লেস‌ও করা যেতে পারে, ফলে এই ই-বাইকে এক্সট্রা রেঞ্জ পাওয়া যাবে।

দাম

এই ই-বাইকের দামের কথা বলা হলে, এই বাইকটিকে IndieGoGo-এর মাধ্যমে 1,600 ডলারের ডিসকাউন্ট দামে কোম্পানি পেশ করেছে। X26-এর জন্য Indiegogo ক্যাম্পেন এই মাসে শুরু হয়ে গেছে এবং শিপিং আগস্ট 2022 থেকে শুরু হবে। এই বাইকটি ইউনাইটেড স্টেটস, ইউনাইটেড কিংডম এবং ইউরোপে উপলব্ধ হতে চলেছে। ভারতে এই বাইকটি উপলব্ধ নাও হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here