6 জিবি র‍্যাম ও 5,000 এম‌এএইচ ব‍্যাটারীযুক্ত হবে 3 রেয়ার ক‍্যামেরাওয়ালা স‍্যামসাং গ‍্যালাক্সি এম30, লিক হল স্পেসিফিকেশন

স‍্যামসাং কিছু দিন আগে তাদের নতুন গ‍্যালাক্সি এম সিরিজের সূচনা করে ভারতে গ‍্যালাক্সি এম10 ও গ‍্যালাক্সি এম20 স্মার্টফোন লঞ্চ করে। এখন দুটি স্মার্টফোনের‌ই ভারতে সেল শুরু হয়ে গেছে এবং প্রথম ফ্ল‍্যাশ সেলেই তার জনপ্রিয়তা পমাণ করে দিয়েছে। গ‍্যালাক্সি এম10 ও গ‍্যালাক্সি এম20 এই মুহূর্তে শুধুমাত্র ভারতেই লঞ্চ করা হয়েছে যা আগামী দিনে অন‍্যান‍্য দেশে লঞ্চ করবে। এবার এই সিরিজের অন্য একটি স্মার্টফোন গ‍্যালাক্সি এম30 এর স্পেসিফিকেশন জানা গেছে।

সোনী এক্সপেরিয়া এক্স‌এ3 এর ফোটো হল লিক, 25 ফেব্রুয়ারি লঞ্চ হবে এই অসাধারণ স্মার্টফোন

স‍্যামসাং গ‍্যালাক্সি এম30 আগেই চীনা বেঞ্চমার্কিং সাইট গীকবেঞ্চে লিস্টেড করা হয়েছে যেখানে ফোনটির কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশনের কথাও বলা হয়েছিল। একটি নতুন লিকে গ‍্যালাক্সি এম30 এর ফুল স্পেসিফিকেশন জানা গেছে। গ‍্যালাক্সি এম সিরিজের অন‍্য ফোনগুলির মতো এতেও “ভি” শেপের ওয়াটারড্রপ নচ থাকবে। লিক অনুযায়ী গ‍্যালাক্সি এম30 তে 2220 × 1080 পিক্সেল রেজলিউশনযুক্ত 6.38 ইঞ্চির ফুল এইচডি+ এমোলেড ডিসপ্লে দেওয়া হবে যা 2.5ডি কার্ড গ্লাস দিয়ে প্রোটেক্টেড হবে।

লিক অনুযায়ী গ‍্যালাক্সি এম30 6 জিবি র‍্যামের সঙ্গে লঞ্চ করা হতে পারে। এতে 128 জিবি মেমরি থাকতে পারে যা মাইক্রোএসডি কার্ডের সাহায্যে বাড়ানো যাবে। বলা হচ্ছে গ‍্যালাক্সি এম30 অ্যান্ড্রয়েডের লেটেস্ট ওএস অ্যান্ড্রয়েড 9 পাইয়ের সঙ্গে পেশ করা হবে এবং 1.8 গিগাহার্টসের ক্লক স্পীডযুক্ত কর্টেক্স এ73 ও 1.6 গিগাহার্টসের ক্লক স্পীডযুক্ত কর্টেক্স এ53 এর সঙ্গে স‍্যামসাং এক্সনস 7904 চিপসেটে রান করবে। এই চিপসেট গ‍্যালাক্সি এম20 তেও দেওয়া হয়েছে।

লঞ্চ হল মোটো জি7 সিরিজ, মোটো জি7 এর সঙ্গে মোটো জি7 প্লে, মোটো জি7 পাওয়ার ও মোটো জি7 প্লাস পেশ করা হল টেক মঞ্চে

লিক অনুযায়ী গ‍্যালাক্সি এম30 তে ট্রিপল রেয়ার ক‍্যামেরা সেট‌আপ দেওয়া হবে। ফোনের ব‍্যাক প‍্যানেলে এফ/1.9 অ্যাপার্চারযুক্ত 13 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর দেওয়া হবে। রেয়ার ক‍্যামেরা সেট‌আপে এফ/2.2 অ্যাপার্চারের 5 মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর ও এফ/2.2 অ্যাপার্চারের 5 মেগাপিক্সেলের‌ই ডেপথ সেন্সর দেখা যেতে পারে। এক‌ই ভাবে গ‍্যালাক্সি এম30 তে সেলফির জন্য এফ/2.0 অ্যাপার্চারযুক্ত 16 মেগাপিক্সেলের ফ্রন্ট ক‍্যামেরা দেখা যেতে পারে।

স‍্যামসাং গ‍্যালাক্সি এম30 একটি 4জি ভোএলটিই সাপোর্টেড ডুয়েল সিম ফোন হবে। ফোনের লিক হ‌ওয়া ফোটোয় ফোনের ডিসপ্লেতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেখানো হয়েছে। লিক অনুযায়ী গ‍্যালাক্সি এম30 তে পাওয়ার ব‍্যাক‌আপের জন্য ইউএসবি টাইপ সি পোর্টের সঙ্গে 5,000 এম‌এএইচের শক্তিশালী ব‍্যাটারী দেওয়া হতে পারে যা কুইক চার্জ সাপোর্ট করবে। স‍্যামসাং গ‍্যালাক্সি এম30 সম্পর্কে যতদিন পর্যন্ত না কোম্পানির তরফ থেকে কিছু বলা হচ্ছে ততদিন এইসব স্পেসিফিকেশনের সত‍্যতা যাচাই করা সম্ভব নয়।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here