Categories: খবর

হোপচার্জ পেশ করলো অন-ডিমান্ড ইলেকট্রিক ভেহিকেল চার্জিং সার্ভিস, 36 মিনিটে গাড়ি চার্জে‌র দাবি

পেট্রোল আর ডিজেলের দাম বাড়ার পরে ইলেকট্রিক গাড়ির ডিমান্ড বাড়তে শুরু করেছে। যদি আপনিও ইলেকট্রিক কার কেনার প্ল‍্যানিং করছেন তাহলে সবচেয়ে আগে আপনাকে গাড়ি রিফিউলিং করার অভ‍্যাসে বদল আনতে হবে। আগে যেখানে গাড়ি শুধুমাত্র পাঁচ মিনিটে রিফিউল হয়ে যেত আবার ইলেকট্রিক কার চার্জ হতে প্রায় এক ঘন্টার সময় লাগে। এর সাথেই আপনাকে শুরুতে নিজের কাছের চার্জিং স্টেশন খুজতে‌ও অসুবিধা হবে। আপনার মুশকিলের হাল করার জন্য হোপচার্জ (Hopcharge) অন-ডিমান্ড ডোর টু ডোর ইভি চার্জিং সলিউশন পেশ করেছে।

হোপচার্জের এই সার্ভিস বহু ইলেকট্রিক কার মালিকের মুশকিল আসান করতে চলেছে। এর সাহায্যে ইলেকট্রিক কার মালিকরা যেকোনো সময় নিজের কার চার্জ করতে পারবে। হোপচার্জের দাবি যে এটি কম করে 36 মিনিটে ইলেকট্রিক কার চার্জ করতে পারবে। কিন্তু সেটি ইলেকট্রিক ভেহিকেলে‌র উপর নির্ভর করবে।

অন ডিমান্ড ইভি চার্জিং

হোপচার্জ বলেছে যে আমাদের কাস্টম হার্ড‌ওয়‍্যার ব‍্যাটারী হাই পাওয়ার চার্জারের মতো যেমন আপনি কোনো চার্জিং স্টেশনে পাবেন। এই কাস্টম হার্ডওয়্যার আমরা CNG ভ‍্যানে ফিক্স করেছি যাতে আমরা ইউজারের লোকেশনে কম সময়ে পৌছে তার ইলেকট্রিক কার চার্জ করতে পারি।

কিভাবে হবে বুকিং

হোপচার্জ থেকে অন-ডিমান্ড চার্জ করার জন্য কোম্পানির অ্যান্ড্রয়েড বা আইওএস অ্যাপ থেকে বুক করতে হবে। Hopcharge e-Pod (এনার্জি পড) এ ইলেকট্রিক গাড়ির কম্প‍্যাটিবল চার্জার দেওয়া হয়েছে। যাতে যেকোনো রকমের ইভিকে কম সময়ে চার্জ করা যায়।

কত টাকা দাম হবে

কোম্পানি বলেছে যে চার্জিং সার্ভিসের কস্ট পেট্রোল আর স্লো চার্জিং ইভির মাঝে থাকবে। হোপচার্জের ফাউন্ডায অর্জুন সিং বলেছেন যে আমাদের চেষ্টা থাকবে যে এর দাম পেট্রোলে আসা খরচের থেকে 59-60 শতাংশ কম আর স্লো চার্জিং এর খরচ থেকে 20-30 শতাংশ বেশি রাখার।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন