Home কৌশল ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করতে চান? জেনে নিন সবচেয়ে সহজ পদ্ধতি

ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করতে চান? জেনে নিন সবচেয়ে সহজ পদ্ধতি

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া সাইট Facebook এ ইউজাররা অ্যাকাউন্টটি ডিলিট করে দেওয়া এবং ডিএক্টিভেট করার অপশন পান। একটি Facebook অ্যাকাউন্ট ডিলিট করে দেওয়া এবং ডিএক্টিভেট করার মধ্যে পার্থক্য হল যে আপনি যদি আপনার অ্যাকাউন্ট ডিএক্টিভেট করেন তাহলে পরবর্তী সময়ে আপনি আবার আপনার অ্যাকাউন্ট পুনরায় এক্টিভেট করতে পারবেন। অন্যদিকে আপনি যদি একবার আপনার অ্যাকাউন্ট ডিলিট করে ফেলেন, তাহলে আপনি আপনার অ্যাকাউন্টটি পুনরায় আর ফিরে পাবেন না। আপনার পোস্ট, ফটো, ভিডিও এবং কমেন্ট স্থায়ীভাবে ডিলিট হয়ে যাবে।

আপনি যদি Facebook-এ আপনার অনলাইন প্রাইভেসি নিয়ে উদ্বিগ্ন হয়ে থাকেন বা নিজেকে সোশ্যাল মিডিয়া থেকে দূরে রাখতে চান, তাহলে আপনি Facebook এ আপনার অ্যাকাউন্ট ডিএক্টিভেট বা ডিলিট করে ফেলতে পারেন। এই পোস্টে আপনাদের Facebook অ্যাকাউন্ট ডিএক্টিভেট এবং ডিলিট পরার পদ্ধতিগুলি জানানো হল।

ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করার পদ্ধতি

স্টেপ 1: প্রথমে ফেসবুক অ্যাকাউন্টে লগইন করতে হবে।

স্টেপ 2: তারপর আপনাকে সেটিংস এবং প্রাইভেসিতে যেতে হবে। এখানে আপনাকে Settings and Security তে ক্লিক করতে হবে।

স্টেপ 3: তারপর আপনাকে Privacy তে ক্লিক করতে হবে এবং এখানে আপনাকে Facebook Information অপশনে ক্লিক করতে হবে।

স্টেপ 4: এখানে আপনি সবার শেষে Deactivation এবং Deletion এর অপশন দেখতে পাবেন। আপনাকে ডিলিট এবং ডিএক্টিভেট এর মধ্যে যে কোন একটি অপশন বেছে নিতে হবে।

এই পোস্টের শুরুতেই আপনাদের জানানো হয়েছে যে আপনি যদি আপনার অ্যাকাউন্টটি ডিএক্টিভেট করে রাখেন, তাহলে ভবিষ্যতে আপনি আপনার অ্যাকাউন্ট এক্টিভেট করতে পারবেন। কিন্তু আপনি একবার ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করে ফেললে, আপনি ভবিষ্যতে আর ফেসবুক অ্যাকাউন্ট এক্টিভেট করতে পারবেন না, আপনাকে একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে। পাশাপাশি ফেসবুক থেকে আপনার পোস্ট, ফটো এবং ভিডিওর মতো ডেটা গুলিও ডিলিট হয়ে যাবে।