Categories: কৌশল

সমস্ত জিও ইউজারদের জন্য খুবই কার্যকর এই ট্রিক

ইন্ডিয়ান টেলিকম বাজারে আজ কম খরচে ইন্টারনেট ডেটা ও বিনামূল্যে ভয়েস কলের ক্রেডিট সম্পূর্ণভাবে জিওর প্রাপ্য। জিওর ফ্রি সার্ভিসের পর প্রতিযোগিতায় টিকে থাকার জন্য অন‍্যান‍্য কোম্পানিগুলিও অল্প দামে বিপুল পরিমাণ সার্ভিস দিচ্ছে। জিওর সমস্ত সস্তা সার্ভিসের মাঝেও বারবার অভিযোগ উঠে আসে যে জিওর নেটওয়ার্ক কম পাওয়া যায় এবং কল ড্রপের মত সমস‍্যার সম্মুখীন হতে হয়। সেইসব জিও গ্ৰাহক যারা এই ধরনের সমস্যার মুখোমুখি হচ্ছেন তাদের জন্য আজ আমরা এমন উপায় নিয়ে এসেছি যার পর কল ড্রপ ও অন‍্যান‍্য কোনো রকম সমস্যা ছাড়াই মন খুলে কথা বলতে পারবেন।

শাওমি রেডমি নোট 7 ও নোট 7 প্রো ভারতে লঞ্চের আগেই জেনে নিন ফোনের সব তথ্য

জিওর পক্ষ থেকে ফ্রিতে 4জি ভোএলটিই কল দেওয়া হচ্ছে। আপনার কাছে ভোএলটিই এনেবল স্মার্টফোন থাকলে কল ড্রপ বা নেটওয়ার্ক প্রবলেম ছাড়াই জিও নাম্বার থেকে কথা বলা যাবে।

4জি ভোএলটিই স্মার্টফোনে আপনি যদি জিও নাম্বার ব‍্যবহার করছেন এবং ফোনটি যদি ডুয়েল সিম হয়ে থাকে তবে জিও নাম্বারে আসা কল দ্বিতীয় সিমের নেটওয়ার্কে রিসিভ করা সম্ভব।

সামনে এল নোকিয়ার সস্তা স্মার্টফোন নোকিয়া 1 প্লাস, এর দাম হবে শাওমির থেকেও কম

এর জন্য আপনাকে আপনার জিও নাম্বারে কল ডাইভার্ট বা কল ফরোয়ার্ড এনেবল করতে হবে। এই সার্ভিস জিও নাম্বারে চালু করে স্মার্টফোনে লাগানো দ্বিতীয় সিম নেটওয়ার্কে জিও নাম্বারের কল রিসিভ করা সম্ভব এবং এটি সম্পূর্ণ ফ্রি। এর জন্য:

জিও নাম্বার থেকে দ্বিতীয় নাম্বারে কল ফরোয়ার্ড (আনকন্ডিশনাল) করার জন্য জিও নাম্বার থেকে *401*(10 অঙ্কের জিও নাম্বার) ডায়াল করুন। এরপর জিও নাম্বারে আসা সমস্ত কল নিজে থেকেই দ্বিতীয় নাম্বারে চলে যাবে এবং দ্বিতীয় অপারেটরের নেটওয়ার্ক সিগন্যাল ব‍্যবহার করেই কথা বলা যাবে।

স‍্যামসাং আবার দেবে শাওমিকে টক্কর, আনতে চলেছে অত্যন্ত সস্তা অ্যান্ড্রয়েড গো ফোন

কল ফরোয়ার্ড (নো অ্যানসার) নিজের নাম্বারে অ্যাক্টিভ করতে জিও নাম্বার থেকে *403*(10 অঙ্কের জিও নাম্বার) ডায়াল করুন। এর ফলে যেইসব কল রিং হ‌ওয়া সত্ত্বেও আপনি রিসিভ করবেন না সেই কলগুলি দ্বিতীয় নাম্বারে ফরোয়ার্ড হয়ে যাবে।

আপনি জিও নাম্বার থেকে কারোর সঙ্গে কথা বলছেন তখন কোনো তৃতীয় ব‍্যাক্তিকে আপনার নাম্বার ব‍্যস্ত বললে সেই কল নিজে থেকে অন্য নাম্বারে ডাইভার্ট হয়ে যাবে এর জন্য *405*(10 অঙ্কের জিও নাম্বার) ডায়াল করতে হবে।

শাওমি গড়ল নতুন রেকর্ড, 1 মাসের মধ্যে বেচল রেডমি নোট 7 এর 1 লক্ষের‌ও বেশি হ‍্যান্ডসেট

যদি জিও নাম্বারে এতটুকুও নেটওয়ার্ক না থাকে বা জিও নাম্বার নট রিচেবল বললে *409*(10 অঙ্কের জিও নাম্বার) ডায়াল করুন। এরপর নট রিচেবল অবস্থাতেও জিও নাম্বারে আসা সব কল দ্বিতীয় নাম্বারে ডাইভার্ট হয়ে যাবে এবং কোনো রকম বাধা বিপত্তি ছাড়াই মন খুলে কথা বলতে পারবেন।

আমাদের ফেসবুকে ফলো করার জন্য এখানে ক্লিক করুন